ব্যাচের নামকরণ নিয়ে মেসেঞ্জারে তর্কাতর্কি, শাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

আহত ২

শাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ
শাবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ  © টিডিসি ফটো

ব্যাচের নামকরণ নিয়ে মেসেঞ্জার গ্রুপে তর্কাতর্কির জের ধরে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগের দু’গ্রুপের নেতাকর্মীর মধ্যে। শুক্রবার (৮ মার্চ) বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের শাহপরান হল এবং বঙ্গবন্ধু হল এলাকায় এ ঘটনা ঘটে।

এসময় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ‘জয় বাংলা’ স্লোগান এবং বিপক্ষ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করেছে। পরে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় দু’জন আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের ব্যাচের নামকরণ নিয়ে মেসেঞ্জার গ্রুপে এক শিক্ষার্থীর অযাচিত মন্তব্যের জের ধরে শাহপরাণ হলের সামনে কথা কাটাকাটির ঘটনা ঘটলে হলটির অতিথি কক্ষে তা মীমাংসা করার উদ্দেশ্যে বসে ছাত্রলীগের একাধিক গ্রুপের কর্মীরা। এসময় তা তর্কাতর্কিতে রূপ নিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক খলিলুর রহমানের অনুসারী এবং সামাজিক বিজ্ঞান অনুষদের সহ-সভাপতি মামুন শাহ’র অনুসারী নেতাকর্মীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

এ ঘটনার এক পর্যায়ে বঙ্গবন্ধু হলে খলিলুর রহমানের অনুসারীরা মামুন শাহ’র অনুসারীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে এবং মামুন শাহ’র বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে মামুন শাহ'র অনুসারীরা তাদের ধাওয়া দিলে প্রক্টরের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় দু’জন আহত হয়েছে বলে জানা গেছে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং হলের প্রভোস্ট বডির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

এ বিষয়ে প্রক্টর বলেন, এক ব্যাচের নামকরণ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় এক পক্ষের ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় দু’জন আহত হয়। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে এবং সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, যারা অস্ত্র নিয়ে বের হয়েছে তাদের আমরা শনাক্ত করবো। যদি কেউ আইন ভেঙ্গে এমন অস্ত্র নিয়ে বের হয় এবং তা আমরা প্রমাণ পাই তাহলে তার বিরুদ্ধেও আমরা ব্যবস্থা গ্রহণ করবো।


সর্বশেষ সংবাদ