পবিপ্রবিতে ৩য় দিনেও বন্ধ ক্লাস-পরীক্ষা, আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থী

মানববন্ধনে শিক্ষার্থীরা
মানববন্ধনে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় অভিযুক্ত কর্মকর্তা সামসুল হক রাসেলের স্থায়ী চাকরিচ্যুতের দাবিতে ৩য় দিনের মতো শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন চলমান আছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৩০ মিনিটে শিক্ষকদের এবং সকাল ১১ টায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন কর্মসূচি শুরু হয়।

শিক্ষক সমিতির উদ্যোগে শিক্ষকদের চলমান কর্মসূচিতে প্রথমে সকাল ১০টা ৩০ মিনিটে পবিপ্রবির অ্যাকাডেমিক ভবনে অবস্থান কর্মসূচি পালন করা হয়। পরবর্তীতে সকাল ১১টায় ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে অনুষদীয় ডিন, বিভাগীয় চেয়ারম্যানদের সাথে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টা ৩০ মিনিটে পবিপ্রবির প্রশাসনিক ভবনে শিক্ষকদের মৌন মিছিল এবং মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

অপরদিকে সকাল ১১টায় টিএসসি চত্বর থেকে শিক্ষকের সম্মান প্রতিষ্ঠার আন্দোলনের উদ্যোগে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের অংশ হিসেবে মুখে কালো কাপড় পরিধান করে মৌন মিছিল অনুষ্ঠিত হয়। 

শিক্ষার্থীদের আন্দোলনের মুখপাত্র রাকিবুল ইসলাম বলেন, আমাদের দাবি একটাই শিক্ষক  লাঞ্ছিতে অভিযুক্ত কর্মকর্তা সামসুল হক রাসেলের স্থায়ী চাকরিচ্যুত করা, যতক্ষণ না তা করা হবে ততক্ষণ আমাদের আন্দোলন চলমান থাকবে। 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ বলেন, আমরা আমাদের যৌক্তিক আন্দোলন থেকে পিছু হটবো না, তবে ভাইস চ্যান্সেলর যদি আজকেই শিক্ষক লাঞ্ছিতে অভিযুক্ত কর্মকর্তা সামসুল হক রাসেলের বহিষ্কারের প্রেস দেয় আমরা আজই ক্লাস-পরীক্ষা তথা অ্যাকাডেমিক কার্যক্রমে ফিরে যাবো। তিনি আরো বলেন, এই সময় আমাদের ঐক্যের দরকার,ঐক্য ছাড়া আন্দোলনের সফলতা সম্ভব না। 


সর্বশেষ সংবাদ