সুনামগঞ্জ বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষার কেন্দ্র ডুয়েটে, তোপের মুখে স্থগিত

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং  ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © লোগো

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সুবিপ্রবি) অফিস সহকারী পদের নিয়োগ পরীক্ষা গ্রহণের কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ক্যাম্পাসে। এরপর বিষয়টি নিয়ে বিভিন্ন ধরনের সমালোচনা ও তোপের মুখে পড়ে হাওর অঞ্চলের নতুন এ উচ্চশিক্ষালয় কর্তৃপক্ষ। পরবর্তীতে পরীক্ষাটি স্থগিত করে নতুন তারিখ ও পরীক্ষা গ্রহণের জন্য নতুন কেন্দ্র নির্ধারণের কথা জানিয়েছে সুবিপ্রবি কর্তৃপক্ষ। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বরাতে জানানো হয়েছে, নিরাপত্তার স্বার্থে পরীক্ষাটি গাজীপুরে আয়োজনের পরিকল্পনা করা হয়। সুনামগঞ্জে ভালো ভেন্যু না থাকা এবং নিরাপত্তার বিষয়ে আমরা জোর দিয়েছি। এরপর বিষয়টি নিয়ে বিভিন্ন ধরনের আলোচনা হয়। ফলে আমরা পরীক্ষাটি স্থগিত করি।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগে উপাচার্যের ‘স্বেচ্ছাচারিতায়’ বাদ পড়েছেন যোগ্যরা

এর আগে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয় রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটির পরীক্ষা আয়োজন এবং সংশ্লিষ্ট সব ধরনের সুযোগ-সুবিধা থাকলেও এমন কাজকে অস্বচ্ছ ও বিশেষ প্রার্থীকে নিয়োগের জন্য হয়েছিল বলে জানিয়েছেন নিয়োগ প্রত্যাশীরা। তখন বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা মুখে পড়ে বিশ্ববিদ্যালয়টি।

এ নিয়ে জানতে চাইলে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ বলেন, আমরা আপাতত পরীক্ষাটি স্থগিত করেছি। আগামী রবিবার আমরা প্রার্থীদের পরীক্ষার তারিখ এবং ভেন্যু জানিয়ে দেবো। পরীক্ষাটি সুনামগঞ্জে আয়োজনে নিরাপত্তাজনিত সংকটের কথা জানিয়ে তিনি বলেন, পরীক্ষার কেন্দ্র সুনামগঞ্জেই রাখা হবে।


সর্বশেষ সংবাদ