বুয়েটের শের-এ-বাংলা হলে ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’ স্থাপন

বুয়েটের শের-এ-বাংলা হলে ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’ স্থাপন
বুয়েটের শের-এ-বাংলা হলে ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’ স্থাপন  © সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-এ-বাংলা হল প্রাঙ্গণে শাখা ছাত্রলীগের নির্যাতনে নিহত আবরার ফাহাদের নামে ‘আবরার ফাহাদ স্মৃতিফলক’-এর ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বেলা ১২টায় এ স্মৃতিফলকের উদ্বোধন করা হয়।

আবরারের ছোট ভাই ও বুয়েট শিক্ষার্থী আবরার ফাইয়াজ এ উদ্যোগের প্রশংসা করেছেন। তিনি বলেছেন, বুয়েট প্রশাসন, শের-এ-বাংলা হল অ্যালামনাই এবং সংশ্লিষ্ট শিক্ষার্থীদের কৃতজ্ঞতা জানাচ্ছি। দেরিতে হলেও এরকম উদ্যোগ নেওয়ার জন্য।

তিনি বলেন, এখন চাওয়া অতি দ্রুত সম্পূর্ণ স্মৃতিফলকের নির্মাণ কাজ সম্পন্ন করা। ভবিষ্যতে যেন আর এমন কোনো স্মৃতিফলক এই ক্যাম্পাসে করার প্রয়োজন না হয়, সেটাই আমাদের সবার প্রত্যাশা।

২০১৯ সালের ৭ অক্টোবর ভোররাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-এ-বাংলা হলের ২০১১ নম্বর রুম থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। তার আগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে পিটিয়ে হত্যা করেছিল।

আগামী ৭ অক্টোবর আলোচিত এই হত্যাকাণ্ডের চতুর্থ বর্ষ পূর্ণ হবে। আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শের-এ-বাংলা হলের ১০১১ নম্বর রুমে থাকতেন।


সর্বশেষ সংবাদ