০১ অক্টোবর ২০২৩, ২১:৫৯

যবিপ্রবিতে শহীদ মসিয়ূর রহমান হল দিবস উৎযাপন 

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন কেক কাটেন  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) নানা আয়োজনে পালিত হয়েছে শহীদ মসিয়ূর রহমান হল দিবস। আজ রবিবার(১ অক্টোবর) কেক কাটা, আনন্দ র‍্যালি, হলের শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী ছিল নানা কর্মসূচি। হল দিবসে বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

কর্মসূচির শুরুতে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন কেক কাটেন।

এদিন দুপুরে হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। এরপর সন্ধ্যায় শহীদ মসিয়ূর রহমান হলের উদ্যোগে আয়োজিত স্পোর্টস কার্নিভাল-২০২৩ এ অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সম্মাননা তুলে দেয়া হয়। পুরুষ্কার বিতরণের পর বিশ্ববিদ্যালয়ের  অভ্যন্তরে প্রধান ফটকস্থ সড়কে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া কয়েকদিন আগে থেকেই আলোক সজ্জায় সজ্জিত করা হয় শহীদ মশিয়ূর হল।

আরও পড়ুন: খেলার জোরে ঢাবিতে পড়ার সুযোগ ৪৯ জনের

সার্বিক বিষয়ে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ বলেন, হলের শিক্ষার্থীদের অনেকদিন ধরে ইচ্ছা ছিলো খেলাধুলা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা। আমরা সব সময় চেষ্টা করে আসছি শিক্ষার্থীদের মৌলিক চাহিদা গুলো পূরণ করতে। সামনের দিনগুলোতে এ ধরনের অনুষ্ঠান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ২০১০ সালের ১ অক্টোবর যবিপ্রবির ছাত্রদের একমাত্র আবাসিক হল শহীদ মসিয়ূর রহমান হলের উদ্বোধন করা হয়।