০৬ আগস্ট ২০২৩, ১৭:৫৫

মদসহ আটক দুই শিক্ষার্থীকে শাবিপ্রবি থেকে বহিষ্কার

সাজিদ সাকিব এবং মাহমুদ সাকিব  © সংগৃহীত

সাময়িকভাবে বহিষ্কার হলেন মদসহ পুলিশের হাতে আটক হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই শিক্ষার্থী। রোববার (৬ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী সাজিদ সাকিব এবং মাহমুদ সাকিব। এর আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে দুই শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়। 

আরও পড়ুন: একাদশে ভর্তির নীতিমালা প্রকাশ, আবেদন তিন ধাপে

এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমানকে আহ্বায়ক এবং লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কামরুজ্জামান খাঁন প্রিন্সকে সদস্য করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে শিগগিরই তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এর আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) রাত ১১টার দিকে সিলেটের কোম্পানীগঞ্জ থেকে ১৪টি বিদেশি মদসহ আটক করেছে পুলিশ। মামলার প্রাথমিক তথ্যবিবরণী থেকে জানা যায়, অবৈধভাবে বিক্রয়ের জন্য ১৪টি বিদেশি মদের বোতল বহন করে নিয়ে যাচ্ছিলেন ওই দুই শিক্ষার্থী। পুলিশ অভিযান চালিয়ে তাদের কাছ থেকে এসব মাদকদ্রব্য উদ্ধার করে।