প্রকৌশল গুচ্ছের অটোমাইগ্রেশন ও ভর্তির সময়সীমা জানাল কর্তৃপক্ষ

প্রকৌশল গুচ্ছভুক্ত কুয়েট, রুয়েট ও চুয়েট
প্রকৌশল গুচ্ছভুক্ত কুয়েট, রুয়েট ও চুয়েট  © ফাইল ছবি

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের অটোমাইগ্রেশন সংক্রান্ত নির্দেশনা জারি করেছে কেন্দ্রীয় ভর্তি কমিটি (সিএসসি)। এতে কবে পর্যন্ত কীভাবে অটোমাইগ্রেশন প্রক্রিয়া চলবে তা জানানো হয়েছে। এ গুচ্ছের মাধ্যমে কুয়েট, রুয়েট ও চুয়েটে ভর্তি নেওয়া হচ্ছে।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রোকনুজ্জামান ও সদস্য-সচিব অধ্যাপক ড. মোঃ রবিউল ইসলাম সরকার স্বাক্ষরিত এ নির্দেশনা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে-

১. আসন খালি থাকা স্বাপেক্ষে ওরিয়েন্টশনের পূর্বের দিন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া চলমান থাকবে। ভর্তি বাতিলজনিত কারণে কোনও আসন শূন্য হলে প্রার্থীর মেধাস্থান ও পছন্দক্রম অনুসারে অটোমাইগ্রেশন চলবে।

২. ভর্তি প্রক্রিয়া চলাকালীন সময়ে প্রার্থী তাঁর ড্যাশবোর্ডে লগ ইন করে অটোমাইগ্রেশন বন্ধ করার আবেদন করতে পারবে। আবেদনের সময় নির্ধারিত ফরম পূরণ করে আপলোড করতে হবে।

৩. ভর্তির দিন অটোমাইগ্রেশন প্রক্রিয়া বন্ধ থাকবে। তবে ভর্তির পরের দিন (ভর্তি ফি জমা দেয়ার দিন) সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত প্রার্থীর জন্য অটোমাইগ্রেশন প্রক্রিয়া বন্ধের সার্ভিসটি চালু থাকবে। প্রার্থীরা ইচ্ছা করলে উক্ত সময়ে অটোমাইগ্রেশন বন্ধ করতে পারবে।

৪. সংশ্লিষ্ট গ্রুপে (Eng+ URP অথবা Architecture) অটোমাইগ্রেশন প্রক্রিয়া একবার বন্ধ করলে আর চালু করা যাবে না।

৫. প্রার্থী যে বিশ্ববিদ্যালয়েই ভর্তি হোক না কেন, প্রার্থীর মেধাস্থান ও পছন্দক্রম অনুসারে সর্বশেষ অটোমাইগ্রেশন সম্পন্ন হওয়ার পর প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগেই ক্লাস শুরু করতে হবে।


সর্বশেষ সংবাদ