বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে মন্দির চেয়ে মানববন্ধন

  © সংগৃহীত

সারাদেশে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনাস্থল থাকলে হিন্দু শিক্ষার্থীদের জন্য প্রার্থনাস্থল বা মন্দির ব্যবস্থা না থাকায় হিন্দু শিক্ষার্থীরা যথাযথ ধর্মীয় জ্ঞান থেকে বঞ্চিত হচ্ছে দাবি করে প্রতিটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণের দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ।

আজ শুক্রবার (১৬ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনটির সাধারণ সম্পাদক সাজন কুমার মিশ্র এ দাবি জানান।

তিনি বলেন, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘবছর ধরে ছাত্রছাত্রীরা মন্দির নির্মাণের চেষ্টা করেও কর্তৃপক্ষের সদিচ্ছার অভাবে মন্দির নির্মাণ হচ্ছে না। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমরা এই মানববন্ধনের মাধ্যমে অনতিবিলম্বে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে মন্দির নির্মাণে সরকারকে বিনীত অনুরোধ জানাচ্ছি।

সামাজিক অবক্ষয় দূর করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সিনিয়র সহ-সভাপতি অনুপ কুমার দত্ত বলেন, সমাজকে আদর্শিক সমাজ হিসেবে গড়ে তুলতে হলে যথাযথ ধর্মীয় জ্ঞানের মাধ্যমে আগামীর প্রজন্মকে গড়ে তুলতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের নিজ নিজ ধর্মীয় জ্ঞানে উদ্বুদ্ধ করতে উপসনালয় একান্ত আবশ্যক। তাই সরকারের প্রতি অনুরোধ প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অন্যান্য উপাসনালয়ের পাশাপাশি হিন্দু শিক্ষার্থীদের জন্যও মন্দির নির্মাণ করা হোক।

মানববন্ধনে বক্তারা দেশের প্রতিটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মন্দির নির্মাণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দিপঙ্কর শিকদার দিপুর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন যুব পরিষদের প্রধান সমন্বয়কারী মনিষ বালা, নির্বাহী সভাপতি অমিত বৰ্মন প্রমুখ।


সর্বশেষ সংবাদ