১২ জুন ২০২৩, ১১:৩০

সাইফুল্লাহ ফের মাভাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, সম্পাদক মাসুদার

নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক ড. মো. মাসুদার রহমান  © ফাইল ছবি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে পুনরায় সভাপতি হিসেবে অধ্যাপক ড. মো. সাইফুল্লাহ এবং সাধারণ সম্পাদক হিসেবে ড. মো. মাসুদার রহমান নির্বাচিত হয়েছেন। উভয় পদে আর কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা।

রোববার (১১ জুন) শিক্ষক সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ১৬ মে ঘোষিত নির্বাচনী তফশীল অনুযায়ী তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ই বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রগতিশীল শিক্ষক সমাজ প্যানেলের প্রার্থী ছিলেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত একই প্যানেলের অন্য বিজয়ীরা হলেন কোষাধ্যক্ষ পদে ড. মো. খাইরুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে ড. অনিমেষ সরকার, দপ্তর সম্পাদক পদে মুহাম্মদ জসীম উদ্দিন, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে ড. মো. জয়নুল আবেদীন, নির্বাহী সদস্য পদে বিজিই বিভাগের সহকারি অধ্যাপক প্রতুল দ্বীপ্ত সমাদ্দার, এফটিএনএস বিভাগের অধ্যাপক ড. লুৎফুননেছা বারি এবং ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল্লাহ আল মামুন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে ড. মো. আহসান হাবিব, নির্বাহী সদস্য পদে ড. মুহাম্মদ উমর ফারুক, ড. মো. ফজলুল করিম ও ড. মো. আজিজুল হক নির্বাচিত হয়েছেন। শিক্ষক সমিতির নির্বাচনে মনোনয়ন জমা দেয়ার সময় ২২ মে পর্যন্ত বর্ধিত করেও একই পদে একের অধিক প্রার্থী না থাকায় ৪ জুন হতে যাওয়া নির্বাচনের আগেই সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সাজ্জাদ ওয়াহিদ এবং নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উম্মে হাবিবা ও খান মো. মূর্তজা রেজা লিংকন। আজ সোমবার নির্বাচিত প্রার্থীদের শপথ গ্রহণের কথা রয়েছে।