২৫ মে ২০২৩, ১৮:২৮

বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠলো চুয়েটে এমআইই কার্নিভালের

আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে চুয়েটে শুরু হয়েছে মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং কার্নিভাল  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং( এমআইই) বিভাগের উদ্যোগে শুরু হয়েছে এমআইই কার্নিভাল–২.০। বৃহস্পতিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৪ এর নিচতলায় উদ্বোধনী কেক কাটার পর আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে এ উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। 

উদ্বোধনী আয়োজনে নেতৃত্ব দেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও উপাচার্য (ইনচার্জ) অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম। এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, এমআইই বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। আনন্দ শোভাযাত্রাটি মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে থেকে শুরু হয়ে যন্ত্রকৌশল বিভাগে শেষ হয়।

শোভাযাত্রা শেষে চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে এমআইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ও উপাচার্য (ইনচার্জ) অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম। সভায় বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। সেমিনারে আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন এইচভিএসি ট্রান্সকম ইলেকট্রনিকস লিমিটেড এর হেড অব বিজনেস সামির পাল এবং টেক্সলিঙ্ক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান সাজ্জাদুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কার্নিভালের আহ্বায়ক ও এমআইই বিভাগের সহকারী অধ্যাপক জনাব মনোয়ার ওয়াদুদ হৃদয়।

মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দিন আহমদ বলেন, আমরা এ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের সাথে কর্পোরেট জগতের সফল ব্যক্তিবর্গের যোগাযোগ স্থাপনের চেষ্টা করে যাচ্ছি। চতুর্থ শিল্প-বিপ্লবের বাস্তবায়ন এধরনের বস্তুনিষ্ঠ প্রোগ্রাম ও মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের হাত ধরেই হোক। আমি আশা করছি, আমাদের শিক্ষার্থীরা চতুর্থ শিল্প বিপ্লবের জন্য নিজেকে একজন যোগ্য প্রতিযোগী হিসেবে গড়ে তুলবে।