গুচ্ছ ভর্তি শিক্ষার্থীদের হয়রানি কমিয়েছে: বশেমুরবিপ্রবি উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পরিদর্শন করছেন উপাচার্য ও শিক্ষকরা
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পরিদর্শন করছেন উপাচার্য ও শিক্ষকরা  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব বলেছেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার কারনে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক হয়রানি কমেছে। তিনি বলেন, আমরা পরীক্ষার্থী ও অভিভাবকদের হয়রানির কথা বিবেচনায় রেখে পরীক্ষার সময় দুপুর ১২ টায় নির্ধারণ করেছি; যেন তারা সকালে এসে বিকালে চলে যেতে পারে।

২০ মে (শনিবার) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত বি ইউনিট-ভুক্ত মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুরা

পরিদর্শন শেষে উপাচার্য বলেন, আমরা এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। পরীক্ষা সুষ্ঠুভাবেই সম্পন্ন হচ্ছে। অন্যান্য বারের তুলনায় এবার পরীক্ষার্থীদের উপস্থিতির হার বেশি বলেও জানান তিনি।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের মানবিক অনুষদের গুচ্ছ ভর্তি পরীক্ষায় এ কেন্দ্রে ২ হাজার ১৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২ হাজার ১০৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত বি ইউনিট-ভুক্ত মানবিক অনুষদের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল শতকরা ৯৮.৫৯ শতাংশ। 

এসময় হল পরিদর্শন-কালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোবারক হোসেন, রেজিস্ট্রার দলিলুর রহমান, প্রক্টর ড. কামরুজ্জামান, সহকারী প্রক্টর সাদ্দাম হোসেন, সহকারী প্রক্টর গাজী মোহাম্মদ মাহবুব, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা মুক্তা।

প্রসঙ্গত, আগামী ২৭ মে ‘সি’ ইউনিটভুক্ত বাণিজ্য অনুষদ এবং ৩ জুন ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদের গুচ্ছভুক্ত দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


সর্বশেষ সংবাদ