১২ মে ২০২৩, ১৬:৫৯

পবিপ্রবি ইএসডিএম অ্যালামনাইয়ের নেতৃত্বে শফিকুল-ইব্রাহিম

পবিপ্রবিতে ইএসডিএম অ্যালামনাইয়ের নেতৃত্বে শফিকুল-ইব্রাহিম  © ফাইল ছবি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের অ্যালামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন প্রথম ব্যাচের গ্রাজুয়েট মো. শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দ্বিতীয় ব্যাচের গ্রাজুয়েট মো. ইব্রাহিম খলিল।

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নুরুল আমিন প্রাপ্ত ক্ষমতাবলে এক প্রেস বিজ্ঞপ্তিতে ইএসডিম্যাপ এর ২০২৩-২০২৪ সালের কার্যনির্বাহী কমিটি অনুমোদন করেন। এই কমিটির মেয়াদ ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত।

কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ছন্দা রানী, মো. সোহেল মীর, মো. তাজমুল আহসান আজাদ, মো. মাহমুদুল হাসান এবং শিহাবুদ্দিন আহমেদ ইমরান। এছাড়াও কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো. তরিকুল ইসলাম, রবিউল হাসান, তাপস কর্মকার, জাভেদ মিয়ানদাদ ও মিল্টন কুমার সাহা। উক্ত কমিটির কোষাধ্যক্ষ হয়েছেন এসএম নিজামুল ইসলাম। এতে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় মো. তানজিলুর রহমান, ফেরদাউস আহমেদ ও মুসরাত হাসান ইমনকে।

এছাড়াও যুগ্ম সাংগঠনিক সম্পাদক; দপ্তর ও সহ দপ্তর সম্পাদক; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক; সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক; সমাজকল্যাণ, দুর্যোগ, ত্রাণ ও উন্নয়ন সম্পাদক; উচ্চশিক্ষা ও আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক; শিক্ষার্থী-বিষয়ক সম্পাদক; তথ্য গবেষণা ও প্রযুক্তি সম্পাদক; ক্রীড়া ও পাঠাগার সম্পাদক; নারী-বিষয়ক সম্পাদক ও ধর্মবিষয়ক সম্পাদক পদে গ্রাজুয়েটদের নির্বাচিত করা হয় এবং নির্বাহী সদস্য পদে সাত(৭) জনকে মনোনীত করা হয়েছে। 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম খলিল বলেন, এটি একটি সামাজিক, কল্যাণমুখী, অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন। অনুষদের ছাত্র-ছাত্রীদের স্বার্থ সংরক্ষণে আন্তরিকতার সাথে কাজ করে যাবো।

সভাপতি মো. শফিকুল ইসলাম বলেন, অনুষদের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মাঝে সেতু বন্ধন তৈরি করাই এ সংগঠনের মূল উদ্দেশ্য।

অনুষদের ডিন প্রফেসর ড. মো. নুরুল আমিন বলেন, নির্বাচিত সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে অ্যালামনাই অ্যাসোসিয়েশন সামনের এগিয়ে যাবে।