৩০ এপ্রিল ২০২৩, ১৬:০৯

১৭ বছর পর ট্রেজারার পেল পবিপ্রবি

অধ্যাপক মোহাম্মদ আলী  © ফাইল ফটো

দীর্ঘ ১৭ বছর পর দ্বিতীয়বারের মতো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন।

রোববার এ বিষয়ে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে ২০০৬ সালে প্রথমবারের মত পবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়া হয়েছিল।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য অনুমোদনক্রমে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলীকে কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হলো। কোষাধ্যক্ষ হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে আগামী ৪ বছর পর্যন্ত। তিনি পবিপ্রবি আইন ২০০১ এর ১৩ ধারার ৩, ৪, ৫, ৬ এবং ৭ উপধারা অনুযায়ী তাঁর দায়িত্ব পালন করবেন।

উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী ইতোপূর্বে ২০১৭ সালে পবিপ্রবির প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছিলেন। চাকরি জীবনে তিনি পবিপ্রবি’র প্রক্টর, প্রভোস্ট কাউন্সিলের কনভেনর, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ ও নীলদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

উল্লেখ্য, প্রফেসর মোহাম্মদ আলী ১৯৮৯ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে স্নাতক (সম্মান) এবং ১৯৯৬ সালে এমএস ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯০ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১১ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।