১৫ মার্চ ২০২৩, ০২:২৩

হাবিপ্রবিতে পরীক্ষার ফলাফল অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন

হাবিপ্রবিতে পরীক্ষার ফলাফল অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন  © টিডিসি ফটো

উদ্ভাবনী ধারণা বাস্তবায়নের লক্ষ্যে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক শাখা ও বিশ্ববিদ্যালয়ের উদ্ভাবনী কমিটির আয়োজনে পরীক্ষার ফলাফল অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স রুমে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, আইটি সেলসহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, 
মাননীয় প্রধানমন্ত্রী উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ রচনা করার ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের ৪ টি মৌলিক ভিত্তি হলো, স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্ণমেন্ট, স্মার্ট সোসাইটি এবং স্মার্ট ইকোনমি। আজকের এই অটোমেশন প্রক্রিয়া মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরো বলন, এই অটোমেশন প্রক্রিয়ায় আমরা আমাদের নিজস্ব সম্পদকে কাজে লাগিয়েছি। এটি বাস্তবায়ন হলে ফলাফল সংশ্লিষ্ট সকল কাজ অনলাইনে হবে। শিক্ষার্থীদের একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান করা হবে এবং ফলাফল প্রকাশের পর লগইনের মাধ্যমে যার ফলাফল শুধু সে-ই দেখতে পারবে।