০৯ মার্চ ২০২৩, ১৬:৩০

লাইফ সাপোর্টে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত মাভাবিপ্রবি শিক্ষার্থী 

লাইফ সাপোর্টে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত মাভাবিপ্রবি শিক্ষার্থী   © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) গণিত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মোঃ ইমন সড়ক দুর্ঘটনার শিকার হয়ে গুরুতর আহত হয়েছেন। বুধবার (৮ মার্চ) মধ্য রাতে অপারেশনের পর তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

বুধবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ইমনের মস্তিষ্কের অপারেশন সম্পন্ন হয়। মারাত্মকভাবে আঘাত পাওয়ায় তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকরা। 

হাসপাতালে অবস্থানরত ইমনের সহপাঠীরা জানিয়েছেন, অপারেশন এর পর থেকে ইমনকে লাইফ সাপোর্ট রাখা হয়েছে। ৯৬ ঘণ্টা পর্যন্ত সেখানেই থাকবে। মস্তিষ্কে অপারেশনের কারণে ব্রেইনকে রেস্ট দেওয়ার জন্য আর স্ট্যাবিলিটি আসার জন্য তাকে লাইফ সাপোর্ট এ রাখা হয়েছে। আপাতত মনিটরে পালস রেট ও ব্লাড প্রেশার স্বাভাবিক আছে। কিন্তু জ্ঞান ফেরার পর বোঝা যাবে তার অবস্থা। তারা জানান, চিকিৎসকরা বেশ আশাবাদী; যেহেতু তার মাথার এক পাশে অপারেশন হয়েছে অপর পাশে থেতলিয়ে গিয়েছে তাই শঙ্কার বিষয়টি থাকছে। 

প্রসঙ্গত, বুধবার (৮ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাগমারী-চারাবাড়ি রোডের ঘোষ পাড়া পাঁচআনি পাড়া মোড়ে রাস্তা পার হতে গিয়ে চারাবাড়ির দিক থেকে আসা দ্রুতগামী সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় কয়েক মিটার দূরে ছিটকে পড়ে মাথায় প্রচণ্ড আঘাত পেয়ে ঘটনাস্থলেই জ্ঞান হারান ইমন।

আহত অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেয়া হয়। এরপর জ্ঞান না ফেরায় বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে তাকে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। মস্তিষ্কে রক্ত জমায় সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ইমনকে ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে পাঠানো হয়।  এরপর সেখানে সিট সংকটের কারণে রাতেই ইমনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়।