বশেমুরবিপ্রবি ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় মামলা

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

টিউশন দেয়ার কথা বলে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে গোপালগঞ্জ শহরের একটি বাসায় এ ঘটনা ঘটে। ধর্ষণচেষ্টার অভিযোগ এনে গোপালগঞ্জ সদর থানায় রাতে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন। 

মামলায় আসামি করা হয়েছে গোপালগঞ্জ জেলা জজ কোর্টের আইনজীবী আলমগীর হোসেন নামের একজনকে। তাঁর ভিজিটিং কার্ডের তথ্য অনুযায়ী, তিনি শহরের ঘোনাপাড়া এলাকায় এডভান্স জামান সেন্টারের থা ইন চাই রেস্টুরেন্ট অ্যান্ড পার্টি সেন্টার পরিচালক পদেও রয়েছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, অভিযুক্ত আলমগীর হোসেন বাচ্চাদের পড়ানোর জন্য ভুক্তভোগী শিক্ষার্থীকে তার বাসায় যেতে বলে। ভুক্তভোগী শিক্ষার্থী পড়ানোর উদ্দেশ্যে বাসায় যাওয়ার পর আলমগীর হোসেন বিভিন্ন ধরনের কথা বলার একপর্যায়ে হঠাৎ করে উক্ত ছাত্রীর শরীরের স্পর্শ কাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানি করে ও ছাত্রীর পরিধেয় পোশাক ছিড়ে জোর পূর্বক তাকে ধর্ষণের চেষ্টা করে। এসময় আত্ম-রক্ষার্থে উক্ত ছাত্রী চিৎকার করলে পাশের বাসার এক অজ্ঞাত মহিলা ও আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রক্টর কামরুজ্জামান বলেন, আমাকে তাঁরা পাঁচটার দিকে বিষয়টি জানিয়েছেন। জানা মাত্রই আমাদের প্রক্টরিয়াল টিমের এক শিক্ষককে এবং ভুক্তভোগীর বিভাগের চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি।

মামলার বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাসুদ জানান, এক শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার বিষয়ে গতকাল রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন অভিযোগ করেছেন। এই অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। রাতেই অভিযোগটি মামলা হিসেবে নেওয়া হয়। এছাড়াও আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ