শাবিপ্রবিতে ভর্তির তালিকায় স্থান পেলেন ১০৩৫ ভর্তিচ্ছু শিক্ষার্থী

শাবিপ্রবি
শাবিপ্রবি  © টিডিসি ফটো

সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তির তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা ও দ্বিতীয় মাইগ্রেশন মিলিয়ে ৩টি ইউনিটে মোট ১ হাজার ৩৫ জন ভর্তির জন্য মনোনীত হয়েছেন। আজ রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

এ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

ওয়েবসাইটের তথ্য মতে, তৃতীয় মেধা তালিকায় ‘এ’ ইউনিটে (বিজ্ঞান শাখা) ৭৫৪ জন, ‘বি’ ইউনিটে (মানবিক শাখা) ২১৬ জন এবং ‘সি’ ইউনিটে (বাণিজ্য শাখা) ৬৫ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য মনোনয়ন পেয়েছেন।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে এবার ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিনটি ইউনিটে মোট ১ হাজার ৬৬৬টি আসন রয়েছে। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ১ হাজার ৫১টি এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য অনুষদভুক্ত বিভাগগুলোতে ৬১৫টি আসন রয়েছে।

এতে ৩টি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিট অর্থাৎ বিজ্ঞান বিভাগে ১৯ হাজার ৯২০ জন, ‘বি’ ইউনিট অর্থাৎ মানবিক বিভাগে মোট ৪ হাজার ৭৪৭ জন এবং ‘সি’ ইউনিট অর্থাৎ ব্যবসায় শিক্ষা বিভাগে মোট ২ হাজার ৭ জন ভর্তিচ্ছু আবেদন করেন। ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য admission.sust.edu.bd- এ ওয়েবসাইট থেকেও জানা যাবে।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার তৃতীয় মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের আগামীকাল সোমবার থেকে তৃতীয় মেধা তালিকা থেকে ভর্তি শুরু হয়ে চলবে বুধবার পর্যন্ত। এছাড়া মূল কাগজপত্র বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পর্যন্ত জমা দেওয়া যাবে। শিক্ষার্থীরা ওয়েবসাইটে http://gstadmission.ac.bd/ যাবতীয় কাজ সম্পন্ন করতে পারবে।


সর্বশেষ সংবাদ