মাভাবিপ্রবির তৃতীয় মেধাতালিকা প্রকাশ, ভর্তি হবেন যারা

গুচ্ছভুক্ত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে
গুচ্ছভুক্ত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির তৃতীয় মেধাতালিকা ও মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (ইঞ্জিঃ/সম্মান), বিবিএ, বিএসএস (সম্মান) ও পাঁচ বছর মেয়াদি বিফার্ম (প্রফেশনাল) প্রোগ্রামে তৃতীয় মেধাতালিকা হতে শুধুমাত্র ‘New Merit’ Admission Status প্রাপ্তদের প্রাথমিক ভর্তির সময় করণীয়।

জিএসটি প্রাথমিক ভর্তি প্রক্রিয়ায় আংশিক ফি বাবদ ৫ হাজার টাকা অনলাইনে পরিশোধের পর এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র সমূহ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদে সকাল ১০টা হতে বিকাল ৪টা ঘটিকা পর্যন্ত জিএসটি কর্তৃক নির্ধারিত (৩য় মেধা তালিকা হতে) তারিখ সমূহে জমা নেওয়া হবে।

আরো পড়ুন: গুচ্ছের তৃতীয় মেধাতালিকায় ভর্তি বিজ্ঞপ্তি ও মাইগ্রেশন নির্দেশনা প্রকাশ

তৃতীয় মেধা তালিকার অন্যান্য Status (Merit/Migration) প্রাপ্তদের জিএসটি ভর্তি নির্দেশিকা/ প্রক্রিয়া অনুসরণ করতে হবে। আংশিক ভর্তি ফি পরিশোধের পরেও মূল নম্বরপত্র দুটি নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে জমা দিতে ব্যর্থ হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং পরবর্তিতে জিএসটি-এর কোনও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। নোটিশ ও তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে মাভাবিপ্রবিতে মোট আসন ৮২০টি। গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।


সর্বশেষ সংবাদ