গাজীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিডিইউ শিক্ষার্থীদের প্রথম স্থান অর্জন

গাজীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিডিইউ শিক্ষার্থীদের প্রথম স্থান অর্জন
  © টিডিসি ফটো

গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় উন্মুক্ত ক্যাটেগরিতে প্রথম স্থান অর্জন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ)-এর শিক্ষার্থীরা।

উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ এর উন্মুক্ত ক্যাটেগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি তাদের উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করেন।

বিডিইউ এর আইসিটি ইন এডুকেশন ও ইন্টারনেটে অব থিংস প্রোগ্রামের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক প্রজেক্ট ‌ইনক্লুসিভ এডু-টেক, অনলাইনভিত্তিক শিক্ষা সহায়ক প্রজেক্ট। 

ডিজিটাল মাস্টার মশাই, ডিম থেকে বাচ্চা ফুটানোর এনার্জি এফিশিয়েন্ট প্রজেক্ট স্মার্ট এগ ইনিকউবেটর, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ এর জন্য স্মার্ট ফ্লাড মনিটরিং সিস্টেম, ট্রাফিক ও লাইট মনিটরিং এর জন্য স্মার্ট স্ট্রিট এবং গাড়ি পার্কিং এর জন্য স্মার্ট গ্যারেজ প্রজেক্টসমুহ প্রদর্শন করে উন্মুক্ত ক্যাটেগরিতে ক্যটাগরিতে প্রথম স্থান অর্জন করেন।

গত ১৬ এবং ১৭ নভেম্বর দুই দিনব্যাপী মেলায় প্যাভিলিয়ন -১, ২, ৩, ৪ এ বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৪০টি উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করা হয়। গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে জেলা প্রশাসক আনিসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিষ্ঠানসমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বিডিইউ শিক্ষার্থীদের এই সাফল্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


সর্বশেষ সংবাদ