নোবিপ্রবি ভর্তিতে কমতে পারে জিপিএ নম্বর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএর ওপর ১০০ নম্বর রাখা হয়েছে। তবে এই নম্বর কমানো হতে পারে।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নোবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের পর জিপিএ নম্বর নিয়ে অনেক শিক্ষার্থী এবং তাদের অভিভাবক অভিযোগ জানিয়েছেন। তারা ভর্তিতে জিপিএ নম্বর কমানোর দাবি জানিয়েছেন। শিক্ষার্থী-অভিভাবকদের দাবির বিষয়টি আমলে নিয়ে জিপিএর ওপর নির্ধারিত নম্বর কমানোর বিষয়ে ভাবা হচ্ছে।

ওই সূত্র আরও জানায়, জিপিএ নম্বর কমানোসহ টেকনিক্যাল কিছু বিষয় নিয়ে আগামীকাল রোববার (১৫ অক্টোবর) নোবিপ্রবির ভর্তি কমিটি সভা করবে। সভায় জিপিএ নম্বর কমানো হবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে নোবিপ্রবি কোষাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রণয়ন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অনেকেই ভর্তিতে জিপিএ নম্বর কমানোর দাবি তুলেছেন। আমরা বিষয়টি বিষয়টি নিয়ে ভাবছি। 

তিনি আরও বলেন, আগামীকাল রোববার আমাদের টেকনিক্যাল কমিটির এ সংক্রান্ত মিটিং রয়েছে। এতে জিপিএ নম্বরসহ ভর্তি সংক্রান্ত কিছু বিষয়ে পুনরায় আলোচনা পর্যালোচনা করে সবাইকে জানিয়ে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ