চাকরিজীবী লীগের ঘোষণা দিয়ে আ.লীগ থেকে বহিষ্কার

বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগের ব্যানার ও হেলেনা জাহাঙ্গীর
বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগের ব্যানার ও হেলেনা জাহাঙ্গীর  © সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসাবে চাকরিজীবী লীগ নামে নতুন একটি সংগঠনের নাম ঘোষণা করে মূল সংগঠনের উপকমিটির সদস্যপদ হারিয়েছে ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর।

আজ শনিবার (২৪ জুলাই) আওয়ামী লীগের নারীবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া দলটির একাধিক নেতাও বিষয়টি জানান।

এর আগে, গত কয়েকদিন থেকে আওয়ামী লীগের একটি সহযোগী নতুন সংগঠন হিসেবে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠন তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার চালানো হয়।

বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নেতা বানানোর ঘোষণা দিয়ে ছবি পোস্ট করা হয়। নামসর্বস্ব সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনির। তাদের নামসংবলিত পোস্টারে ছেয়ে যায় ফেসবুক।

বিষয়টি নিয়ে আজ শনিবার দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘‘এবার আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘আওয়ামী চাকরিজীবী লীগ’!’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দলটির কেন্দ্রীয় নেতাদের দৃষ্টিগোচর হয়।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি গণমাধ্যমকে বলেন, ‘সে কোথা থেকে কী করে, তার কোনো ঠিক নেই। যখন আমরা তাকে নিয়েছিলাম, তখন তো এটা জেনেই নিয়েছিলাম যে আমাদের পরিবারের একজন সদস্য। এখন যদি সে নিজে নিজেই নেতা হয়ে যায়, তাহলে আমরা কী করব?’

বিষয়টি নিয়ে কথা বলেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি জানিয়েছেন, নামের সঙ্গে আওয়ামী লীগ যোগ করলেই তা আওয়ামী লীগ হয়ে যায় না। আওয়ামী লীগের সঙ্গে এদের কোনো সম্পর্ক নেই।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x