ফের এমপিওভুক্তির ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠাল মন্ত্রণালয়

এমপিওভুক্তি
শিক্ষাপ্রতিষ্ঠান  © ফাইল ছবি

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ফাইল আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে ঈদের আগেই এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এমপিওভুক্তির ফাইল প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়।

এমপিওভুক্তির দেখভালের দায়িত্বে থাকা শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: বুয়েট-ঢাবি-মেডিকেলে চান্স পেলেন একই কলেজের ৮৬ জন

ওই কর্মকর্তারা জানান, আমরা গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ফাইল তাঁর দপ্তরে পাঠিয়েছিলাম। সেখান থেকে আমাদের কাছে ফাইলগুলো আবার পাঠানো হয়। আমরা নতুন করে আজ আবারও ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। ফাইলের সাথে এমপিওভুক্তির ঘোষণার অনুমতি চেয়ে একটি চিঠিও দেওয়া হয়েছে।

কবে নাগাদ নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হতে পারে এমন প্রশ্নের জবাবে কর্মকর্তারা আরও জানান, এটি নির্ভর করছে প্রধানমন্ত্রীর উপর। তাঁর সময় পাওয়া গেলে ঈদের আগেই এমপিওভুক্তির ঘোষণা দিতে আমরা প্রস্তুত। তবে তিনি সময় না দিলে কবে ঘোষণা হবে সেটি বলা মুশকিল।

প্রসঙ্গত, ২ হাজারের অধিক শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গত ৫ জুন আগামী সাতদিনের মধ্যে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছিলেন। পরবর্তীতে অন্য আরেকটি অনুষ্ঠানে দ্রুত সময়ের মধ্যে এমপিওভুক্তির ঘোষণা দেওয়ার কথা বললেও শিক্ষামন্ত্রীর সেই ঘোষণার বাস্তাবায়ন হয়নি।


x

সর্বশেষ সংবাদ