শিক্ষামন্ত্রীর সাথে এনটিআরসিএ’র সভা রোববার!

বিশেষ গণবিজ্ঞপ্তি
শিক্ষামন্ত্রী ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নানা বিষয় নিয়ে আলোচনা করতে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আগামী রোববার (১৭ এপ্রিল) এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, এনটিআরসিএ’র বিদ্যমান বেশ কয়েকটি সমস্যা নিয়ে আলোচনা করতে এই সভা করা হচ্ছে। এর মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ, চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু করা এবং ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন অন্যতম। এছাড়া এনটিআরসিএ’র অবকাঠামোগত কিছু বিষয় নিয়েও ওই সভায় আলোচনা করা হবে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান। তিনি জানান, আমাদের কিছু বিষয় নিয়ে আলোচনা করতে শিক্ষামন্ত্রী মহোদয়ের সাথে একটি সভা হবে। সেই সভায় চলমান কয়েকটি ইস্যু আমরা শিক্ষামন্ত্রী মহোদয়কে অবহিত করবো।

আরও পড়ুন: ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলি জুনে হচ্ছে না

এদিকে আগামী জুন মাসে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের কথা থাকলেও সেটি হচ্ছে না। আনুষাঙ্গিক কাজের জন্য রুম ভাড়া নিতে না পারায় প্রিলি পরীক্ষা আয়োজন করতে পারছে না এনটিআরসিএ।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত একটি কার্যালয়ে এনটিআরসিএ’র জন্য বরাদ্দকৃত দুটি রুম ছিল। ওই রুম দুটি ময়মনসিংহ শিক্ষা বোর্ডকে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নতুন করে রুম খোঁজার কাজ করছে এনটিআরসিএ। ইতোমধ্যে বেশ কয়েকটি বাড়িও দেখা হয়েছে। তবে এখনো রুম ভাড়া নেয়নি এনটিআরসিএ।

আরও পড়ুন: দুই জেলায় কালবৈশাখী-বজ্রপাতে ৮ জনের মৃত্যু

ওই সূত্র আরও জানায়, পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরের ছুটির কারণে চলতি মাসে রুম ভাড়া নেওয়া সম্ভব হবে না। মে মাসে রুম পেলেও সেখানে কাজ শুরু করতে জুন মাস লেগে যাবে। এই অবস্থায় চলতি অর্থ বছরের মধ্যে প্রিলি পরীক্ষা আয়োজনের কথা থাকলেও সেটি সম্ভব হবে না।

এ প্রসঙ্গে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান বলেন, জুন মাসে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি আয়োজনের পরিকল্পনা করা হলেও অনেকগুলো কারণে সেটি সম্ভব হবে না। জুনে না নিতে পারলেও দ্রুত সময়ের মধ্যে যেন প্রিলি পরীক্ষা আয়োজন করা যায় সেটি চেষ্টা করা হচ্ছে।


x