সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষামন্ত্রী দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শিক্ষ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনের প্রেক্ষিতে গণমাধ্যমকে ব্রিফ করবেন। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এ সংবাদ সম্মেলন শুরু হবে।

হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে জানানো হয়েছে।

আরও পড়ুন: শাবিপ্রবি ভিসিকে মানুষ বলতে পারি না: জাফর ইকবাল

এদিকে, আজ বুধবার সকাল ১০টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়টিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অনশন ভাঙান বিশ্ববিদ্যালয়টির সাবেক অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল।

এর আগে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৫৪ মিনিটে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আসেন। এরপর ৪টার দিকে তিনি অনশনস্থলে যান। সেখানে গিয়ে তিনি অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় তাঁর স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক তাঁর সঙ্গে ছিলেন।

আরও পড়ুন: ‘আন্দোলনে অর্থ সহায়তাকারীরা জামায়াত-শিবির, তাই মামলা করেছি’

আন্দোলনে তপ্ত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের চিত্র বদলাল কয়েক ঘণ্টার ব্যবধানে; অনশন ভাঙার পর দুপুর থেকে ক্যাম্পাসে কমেছে শিক্ষার্থীদের আনাগোনা। বিকাল ৩টায় আন্দোলনরত শিক্ষার্থীদের আনাগোনা বা কোনো কর্মসূচি দেখা যায়নি বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে।

উপাচার্যের বাসভবনের সামনে অনশনকারীদের বিছানাপত্র গোছাতে দেখা গেল কয়েকজন স্বেচ্ছাসেবীকে। পুরো ক্যাম্পাসে জনাকয়েক সাংবাদিক, আর ছড়িয়ে ছিটিয়ে থাকা দু-একজন ছাড়া আর কেউ নেই।


x