বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বৈঠক চলছে

করোনাভাইরাস
ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়  © লোগো

দেড় বছর যাবত বন্ধ থাকা বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে বৈঠক শুরু হয়েছে। ভার্চুয়াল মাধ্যমে চলা এই বৈঠকে কবে নাগাদ বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া যায়- তা নিয়ে সিদ্ধান্ত জানাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত রবিবার (১২ সেপ্টেম্বর) প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে। স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে বিশ্ববিদ্যালয়গুলো সাধারণত এসব বিষয়ে নিজেরাই সিদ্ধান্ত নিয়ে থাকে। ওইদিন শিক্ষামন্ত্রীও এমন কথাই জানিয়েছিলেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলো তাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে। তাদের সঙ্গে বৈঠক করে দ্রুত খুলে দেওয়া যায় কিনা সে বিষয়ে আলোচনা করবেন বলেও জানান শিক্ষামন্ত্রী।

এর আগে অক্টোবরের মাঝামাঝি সময়ে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয়গুলো। গত মাসের শেষে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই বিশ্ববিদ্যালয়গুলোর অ্যাকাডেমিক কাউন্সিল এই সিদ্ধান্ত নিয়েছিল। তবে সম্প্রতি স্কুল-কলেজ খুলে যাওয়ায় নির্ধারিত ওই সময়ের আগেই বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ারও দাবি উঠেছে।


মন্তব্য