কারিগরি এবং উন্মুক্তদের ফলাফল শুধুমাত্র এসএসসির ভিত্তিতে

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, কারিগরি এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলাফল শুধুমাত্র এসএসসির ভিত্তিতে করা হবে। এছাড়া যেহেতু তাদের জেএসসি নেই সেক্ষেত্রে তাদের রেজাল্ট শুধুমাত্র এসএসসি দিয়েই হবে বলে জানান তিনি।

আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

এসময় তিনি বলেন, যেখানে একেবারে নেই, তাদেরকে তো আমরা এইচএসসির শিক্ষার্ হিসেবে গ্রহণ করেছি। যদি গ্রহণ করে থাকি তাহলে তাদের যা নেই সেটাকে বাদ দিয়ে যা আছে তা নিয়েই তাদের ফলাফল দেয়া হবে। 

এদিকে তাদের ফলাফলের ক্ষেত্রে কোনো সমস্যা হবে না বলেও আশা প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

এর আগে যাদের এসএসসি ও জেএসসির রেজাল্ট আছে তাদের ফলাফল নিয়েই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানানো হয়। তবে এসএসসির ফল ৭৫ শতাংশ এবং জেএসসি ২৫ শতাংশ গুরুত্ব পেতে পারে বলে জানান।

এছাড়া বিশেষজ্ঞরা এ বিষয়ে মতামত দিয়েছেন। তার আলোকেই ফলাফল প্রকাশ করা হবে। এসময় ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফলাফ প্রকাশ করা হবে বলে জানান তিনি।

এছাড়া মাধ্যমিকে ভর্তির বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়ে ৭ ডিসেম্বরের মধ্যে বিস্তারিত জানিয়ে দেয়া হবে। ইতিমধ্যে ভর্তির সময় চলে এসেছে। তবে চলতি বছর আগের নিয়মে ভর্তি সম্ভব নয়। এ বিষয়ে আমরা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেছি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বিশেষজ্ঞ, বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে কথা বলে তিনটি বিকল্প থেকে একটি বেছে নেয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ