শিগগিরই অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির সমাধান হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামোয় অনার্স-মাস্টার্স শিক্ষকদের পদ অন্তর্ভুক্ত না থাকায় দীর্ঘদিন ধরে বেতন-ভাতা নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছেন অনার্স-মাস্টার্স শিক্ষকরা। দ্রুত এই বিষয়টির সমাধানের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষাবিটের সাংবাদিকদের সাথে করোনাকালে অনলাইন শিক্ষা নিয়ে আয়োজিত মত বিনিময় সভায় এ কথা জানান শিক্ষামন্ত্রী ড. দীপু মনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, ‘অনার্স-মাস্টার্সের জনবল কাঠামো নিয়ে ভাবা হচ্ছে। এই বিষয়টির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় জড়িত। আমরা তাদের সাথে আলোচনা করেছি। শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করার বিষয়টি নিয়ে আমরা আবারও আলোচনায় বসবো। আশা করছি খুব শিগগির বিষয়টির সমাধান হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় এসব শিক্ষকদের পর না থাকায় দীর্ঘ ২৮ বছর ধরে সরকারি বেতন-ভাতার অংশ পাচ্ছেন না। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সামান্য সম্মানী দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ