১৩ অক্টোবর ২০২৪, ১৭:৩৬

৪৩তম বিসিএসের গেজেট কবে—জানাল জনপ্রশাসন মন্ত্রণালয়

জনপ্রশাসন মন্ত্রণালয়  © ফাইল ছবি

৪৩তম বিসিএসে নিয়োগের গেজেট প্রকাশের সব কাজ শেষ করা হয়েছে। যে কোনো মুহূর্তে নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে।রোববার (১৩ অক্টোবর) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ (এপিডি) অনুবিভাগের যুগ্ম সচিব রহিমা আক্তার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, ৪৩তম বিসিএসের নিয়োগের গেজেট প্রকাশের সব কার্যক্রম গত বুধবার শেষ হয়েছে। তবে বৃহস্পতিবার থেকে পূজার ছুটি শুরু হয়ে যাওয়ায় গেজেট প্রকাশের কার্যক্রম আটকে যায়। আগামীকাল সোমবার থেকে সরকারি অফিসের কার্যক্রম শুরু হচ্ছে। এদিনই নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের শীর্ষ এক কর্মকর্তা জানান, ‘চলতি সপ্তাহেই ৪৩তম বিসিএসের নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে। তবে কোন দিন হবে তা নির্দিষ্ট করে বলা সম্ভব হচ্ছে না।’

গত বছরের ২৬ ডিসেম্বর ৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারের ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে মোট দুই হাজার ৮০৫ জন নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়। তাদের মধ্যে ক্যাডার ২ হাজার ১৬৩ জন এবং নন-ক্যাডার ৬৪২ জন।

২০২২ সালের জুলাইয়ে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত বছরের ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন। তারা মৌখিক পরীক্ষায় অংশ নেন।