১৮ এপ্রিল ২০২৪, ১৬:১৩

সহজ হচ্ছে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে   © সংগৃহীত

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের অবসর সুবিধা সহজীকরণের দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংশ্লিষ্টদের অবসর সুবিধা ও কল্যানের অর্থ প্রাপ্তি সহজীকরণ নিয়ে আলোচনা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদে এ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাহজাহান সাজুও উপস্থিত ছিলেন।

সভায় শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় সভা বিস্তারিত তথ্য জানানো হবে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ

এর আগে, গত ১৩ মার্চ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এদিন কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন অধিদপ্তর ও প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম সংক্ষেপে তুলে ধরা হয়েছে। এছাড়াও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অবসর ভাতাসহ কল্যাণ ট্রাস্টের ভাতা প্রাপ্তি সহজীকরণে কার্যকর পদক্ষেপ নিতে সুপারিশও করা হয়েছে।