এমপিও আপিল কমিটির সভা মঙ্গলবার, ১৬ শিক্ষককে তলব

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল কমিটির সভা আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে।সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের  ১৬ জন শিক্ষককে তাদের তলব করা হয়েছে।

রবিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের  উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, মঙ্গবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. রবিউল ইসলাম। 

সভায় শিক্ষক-কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তি, বকেয়া, এমপিও বন্ধ করা ও বন্ধ হওয়া এমপিও ছাড় করার বিষয়ে সিদ্ধান্ত নেবে আপিল কমিটি। 

এমপিওর আপিল কমিটির সভায় তলব করা শিক্ষকদের তালিকায় আছেন, বরিশালের বানারীপাড়ার নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জামাল হোসেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শিবরাম আলহাজ্ব মো. হোসেন স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন ও প্রভাষক মো. ওবায়দুর রহমান খন্দকার, চট্টগ্রামের পটিয়ার চরকানাই বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুর আলম, নাটোরের লালপুরের গোপালপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক নাছিমা খাতুন, যশোর বাঘারপাড়ারর সেকেন্দারপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক, পটুয়াখালীর গলাচিপার হাজী কেরামত আলী কলেজের অধ্যক্ষ মো. আলিম উজজামান, গাইবান্ধার গোবিন্দগঞ্জের কোচাশহর শিল্পনগরী কলেজ ও গবেষণা কেন্দ্রের অধ্যক্ষ মো. তারাজুল ইসলাম, কুষ্টিয়া কুমারখালীর উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ মোহাম্মদ আলী, দিনাজপুরের বীরগঞ্জের দেবীডাংগা আদর্শ বালিকা নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কুমিল্লার ব্রাহ্মণপাড়ার গোপালনগর আদর্শ কলেজের অধ্যক্ষ মো. আনিসুর রহমান।

তলব করা শিক্ষকদের তালিকায় আরো আছেন, কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক শিরিন আখতার সিদ্দিকা, রাজশাহীর মোহনপুরের মহব্বতপুর খানপুর ডিগ্রি কলেজের প্রভাষক মো. আতাউর রহমান, প্রভাষক মো. নজরুল ইসলাম, প্রভাষক মুহা. মাসুদুর রহমান ও ভোলার লালমোহন উপজেলার মায়ানগর নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রিয়াজুল ইসলাম। 


সর্বশেষ সংবাদ