এমপিও আপিল কমিটির সভা বুধবার, ২২ শিক্ষক-কর্মচারীকে তলব

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটাে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের এমপিও বাতিল, এমপিওভুক্তি, বকেয়া ছাড় সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী বুধবার (২৮ ডিসেম্বর) বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) অনুষ্ঠিত হবে। সভায় ২২ শিক্ষক-কর্মচারীকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সম্প্রতি মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে দুটি পৃথক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। দুটি বিজ্ঞপ্তিতেই স্বাক্ষর করেছেন বেসরকারি মাধ্যমিক-৩ শাখার উপসচিব মো. মিজানুর রহমান।

প্রথম বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী এমপিও আপিল কমিটির সভা আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) আ ন ম আল ফিরোজ। সভায় এমপিও কমিটির সকল সদস্যকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

অপর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি স্কুল কলেজে শিক্ষক/সহকারী শিক্ষক/শিক্ষিকা/ল্যাব সহকারী এর এমপিওভুক্তি/বকেয়া প্রদান/এমপিও বন্ধকরন/ছাড়করণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে তাঁদের নিয়োগসহ যাবতীয় তথ্যাদি যাচাই করার জন্য আগামী বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৩০ মিনিটে হবে। শুনানীতে যথাসময়ে (বক্তব্যের সমর্থনে সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বরাবর আবেদন এবং সূচিপত্রসহ সকল কাগজপত্রাদিসহ) অংশগ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

যে ২২ শিক্ষক-কর্মচারীকে সভায় উপস্থিত থাকতে হবে:
চুয়াডাঙ্গার আব্দুল ওদুদ শাহ ডিগ্রী কলেজের প্রভাষক (দর্শন) মো: ইব্রাহিম হোসেন, একই জেলার আব্দুল ওদুদ শাহ ডিগ্রী কলেজের প্রভাষক (রাষ্ট্রবিজ্ঞান) আবু জাফর মো: হাসিবুল আলম, চাপাইনবাবগঞ্জের ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালযয়ের প্রদর্শক (কম্পিউটার) মো: জাহিদুল ইসলাম, একই প্রতিষ্ঠানের প্রদর্শক (মনোবিজ্ঞান) মোসা: রেশমাতুল আরস, রংপুরের তারাগঞ্জের ইকরচালী উচ্চ বিদ্যালয়ের মো: মনওয়ারুল ইসলাম, রাজশাহীর  এম আর কে কলেজের অধ্যক্ষ মো: হায়দার আলী, পাবনার নাগডেমরা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) মোছা: ফারজানা খাতুন,  রংপুরের রাধাকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মো: মিজানুর রহমান, দিনাজপুরের  বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক (অব:) মো: রকিব উদ্দিন মন্ডল, নওগাঁর লস্করপুর উচ্চ বিদ্যালয়ের  প্রধান শিক্ষক মো: আনোয়ারুল হক, চাঁপাইনবাবগঞ্জের  কানসাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইসলাম শিক্ষা) মুহা: নাজির হোসেন, সিরাজগঞ্জের ধানঘরা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইসলাম ধর্ম) মুহা: ইউনুছ আলী, জয়পুরহাটের কোমড়গ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি শিক্ষা) জাহিদ রানা প্রামানিক, পঞ্চগড়ের ভাউলাগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, একই প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক (কম্পিউটার), চাঁদপুরের আকবর আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান, কুড়িগ্রামের পূর্ব সুখাতী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সামাজিক বিজ্ঞান) মো: আবুল কাশেম, একই জেলার নাগেশ্বরী আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসাম্মৎ নাজমা খাতুন, একই জেলার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কাব্যতীর্থ) সুশান্ত কুমার, লক্ষ্মীকান্ত আদশ উচ্চ বিদ্যালয়ের  সহকারী শিক্ষক (কৃষি) মো: জাহাঙ্গীর আলম, কাঁচিচর বি এ জি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি) মো: রশিদুল ইসলাম এবং রংপুরের লালদিঘী গার্লস একাডেমী প্রধান শিক্ষক আবু ইমাম মো: রাশেদুন্নবী তালুকদার।


সর্বশেষ সংবাদ