এমপিওবঞ্চিতদের বিষয়ে সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে মন্ত্রণালয়

এমপিও
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী রোববার (২০ নভেম্বর) এই সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তি এমপিওভুক্ত প্রতিষ্ঠানে অনেক শিক্ষক নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়েন। এদের মধ্যে কিছু শিক্ষক এমপিওভুক্ত হয়েছেন। আবার কিছু শিক্ষক এখনো এমপিওভুক্ত হতে পারেননি। এ বিষয়ের যৌক্তিকতা পর্যালোচনা করতে এই সভা ডাকা হয়েছে। 

বৃহস্পতিবার বিষয়টি জানিয়ে মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক-৩ শাখা থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন উপসচিব মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বেসরকারি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে ৩য় বিজ্ঞপ্তিতে (এনটিআরসিএ) কর্তৃক এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকাগণের মধ্য থেকে কিছু এমপিওভুক্ত হয়েছেন। আর কিছু শিক্ষক শিক্ষিকা এখন ও এমপিওভুক্ত হতে পারেননি। উল্লিখিত বিষয়ে যৌক্তিকতা পর্যালোচনাসহ প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) আ ন ম আল ফিরোজের সভাপতিত্বে আগামী বোববার সকাল ১১টা ৩০ মিনিটে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে (কক্ষ নং-১৮১৫, ভবন নং-৬, বাংলাদেশ সচিবালয়, ঢাকা) এক সভা
অনুষ্ঠিত হবে।’’

সভায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব (কলেজ/বেসরকারি মাধ্যমিক) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন/মাধ্যমিক), উপপরিচাল (কলেজ/মাধ্যমিক) এবং মন্ত্রণালয়ের উপসচিব (বেসরকারি মাধ্যমিক-২)-কে উপস্থিত থাকতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ