চলতি মাসেই এনটিআরসিএ’র চতুর্থ গণবিজ্ঞপ্তি

এনটিআরসিএ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বড় সংখ্যায় শিক্ষক নিয়োগের উদ্যোগ নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ জন্য চতুর্থ গণবিজ্ঞপ্তি চলতি নভেম্বর মাসেই প্রকাশ করা হবে। এনটিআরসিএ সচিব মো. ওবায়েদুর রহমান এ তথ্য জানিয়েছেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় এ নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে এনটিআরসিএ কার্যালয়ের সামনে প্রতীকী অনশন করেন নিবন্ধনধারীরা। সেখানে দুপুরে গিয়ে সচিব মো. ওবায়েদুর রহমান বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তি  প্রকাশ হবে চলতি মাসেই।

তিনি বলেন, শিগগিরই মাউশি থেকে চিঠি পাবেন। এরপর কয়েকদিন সময় লাগবে। প্রতিদিনই মন্ত্রণালয়ে কাজের ফলাফল জানছেন। এটা খুব দ্রুতই হবে। চলতি মাসেই হবে। এবার আবেদনে অনেক পরিবর্তন হয়েছে, তাই আগের মতো ভুল হবে না। বিশেষ বিজ্ঞপ্তির বিষয়ে সচিব বলেন, বিশেষের জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। অনুমোদন পেলে এক সপ্তাহের মধ্যে কাজ শুরু হবে।

আরো পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তিতে বয়সের ছাড় কতদিন?

এর আগে প্রতীকী অনশনে বিভিন্ন জেলা থেকে ১-১৬তম শিক্ষক নিবন্ধনধারী প্রার্থীরা অংশ নেয়। চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রত্যাশী শিক্ষক ফোরামের সভাপতি এম এ আলম বলেন, নিবন্ধনধারীরা সবচেয়ে বেশি বঞ্চিত হয়েছে। অনেকের বয়স শেষ। শেষ হওয়ার পথে অনেকের। বিষয়টি দ্রুত সমাধানের দাবি জানান তিনি।


সর্বশেষ সংবাদ