৭ অক্টোবর থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় খোলার তথ্যটি সঠিক নয়

ইউনিভার্সিটি
নর্থ সাউথ ইউনিভার্সিটি  © ফাইল ফটো

আগামী ৭ অক্টোবর থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু করতে যাচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে দাবি কর্তৃপক্ষের। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, ৭ অক্টোবর থেকে ক্যাম্পাসে সশরীরে ক্লাস শুরুর কোন পরিকল্পনা নেই।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়টির ভেরিফাইড ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কিছু গণমাধ্যমে অসত্য প্রতিবেদন করেছে যে, আগামী ৭ অক্টোবর থেকে নর্থ সাউথ ইবিশ্ববিদ্যালয়ে সশারীকে শ্রেণিকার্যক্রম শুরু হতে যাচ্ছে। তবে এনএসইউ কর্তৃপক্ষ স্পষ্ট করে জানাতে চায় যে, ৭ অক্টোবর থেকে সশারীকে ক্লাস শুরুর কোন পরিকল্পনা নেই ।

“এনএসইউ কর্তৃপক্ষ করোনা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং আগামীকে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের মাধ্যকে সশারীকে ক্লাস শুরুর বিষয়টি বিবেচনা করবে। তাই  ফল সেমিস্টার-২০২১ এর ক্লাস অনলাইনে শুরু হবে।”

এদিকে, গত ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) জানায়, শর্তসাপেক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্তক্রমে নিজ ব্যবস্থাপনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস, পরীক্ষাসহ শিক্ষা কার্যক্রম চালু রাখতে পারবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে-

১. শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা ইতোমধ্যে কমপক্ষে এক ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছে অথবা ভ্যাকসিন গ্রহণের জাতীয় পরিচয়পত্র জাতীয় সুরক্ষা সেবা পোর্টালে অথবা সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে থাকলে;

২. ১৮ বছর বা তদূর্ধ্ব শিক্ষার্থী যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তারা জন্মনিবন্ধন সনদের ওয়েবলিংকে ভ্যাকসিন গ্রহণের জন্য প্রাথমিক নিবন্ধন করে থাকলে এবং পরে জাতীয় সুরক্ষাসেবা ওয়েবপোর্টালে অথবা সুরক্ষা অ্যাপের মাধ্যমে টিকা গ্রহণের নিবন্ধন করে থাকলে ক্লাসে অংশ নিতে পারবে।


মন্তব্য

x