‘স্কুল খোলার দিনে ভিকারুননিসায় পরী মণি’ দাবি করা ছবিটি পুরনো

পরী মণি
পরী মণির ফেসবুক পেজে পোস্ট করা পুরনো ছবি  © ফাইল ফটো

মহামারি করোনার কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। এদিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীদের সঙ্গে চিত্রনায়িকা পরী মণির একটি পুরনো ছবি শেয়ার করে দাবি করা হয়েছে, স্কুল খুলে দেওয়ার প্রথম দিনেই ভিকারুননিসা কলেজে গেছেন তিনি।

অথচ দ্যা ডেইলি ক্যাম্পাস ফ্যাক্টচেকের অনুসন্ধানে দেখা গেছে, চিত্রনায়িকা পরী মণির ছবিটি পুরনো, অর্থাৎ ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিনের নয়। এ বছরের ৭ এপ্রিল পরী মণি তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে ছবিটি আপলোড করেন।   

ইউনিভার্সিটি অব পৌর উদ্যান, টাঙ্গাইল’ নামের একটি ফেসবুক পেজে ১২ সেপ্টেম্বরের একটি পোস্টে বলা হয়, ‘স্কুল কলেজ খুলে দেওয়ার প্রথম দিনে বিনা ড্রেসে ভিকারুননিসা কলেজে পরিমনি! শিক্ষার্থীদের সাথে আনন্দের মুহুর্তে!

ফেসবুকে একই দাবিতে আরও অনেকেই ছবিটি পোস্ট করেছেন। কয়েকটি দেখুন এখানে, এখানে এবং এখানে

এপ্রিল মাসে আপলোড হওয়া পরী মণির ছবিটিকে শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার দিনের ছবি বলে ভুলভাবে দাবি করা হয়েছে। তবে ওই তিন শিক্ষার্থীর সঙ্গে পরী মণির ছবিটি কবেকার তোলা তা জানা যায়নি। এটা নিশ্চিত যে, ছবিটি ৭ এপ্রিলের আগে অথবা ওইদিন তোলা। অর্থাৎ কোনোভাবেই ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিনের নয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ