কারিগরি শিক্ষার্থীদের ক্লাস শুরুর খবরের শিরোনামে বিভ্রান্তি

ওয়েবসাইট
ফেসবুক পোস্ট  © স্ক্রিনশট

আগামী ৭ আগস্ট থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ডিপ্লোমা স্তরের শিক্ষার্থীদের ক্লাস শুরুর সিদ্ধান্ত হওয়ার পর ‘নতুন সিধান্তঃ ৭ আগস্ট থেকে শিক্ষার্থীদের ক্লাস শুরু’ এমন শিরোনামে বেশকয়েকটি ওয়েবসাইটে প্রতিবেদন প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও এসব প্রতিবেদনের লিঙ্ক শেয়ার করা হয়েছে। এসব লিঙ্ক বাদেও ফেসবুকে অনেকেই এমন দাবি সংবলিত পোস্ট করেছেন।

শিরোনামটি দেখে বাংলাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্লাস শুরুর ব্যাপারে নতুন কোনো সিদ্ধান্ত হয়েছে বলে মনে হতে পারে। ফলে এসব শিরোনামে বিভ্রান্তি তৈরির সুযোগ রয়েছে।

ওয়েবসাইটের প্রতিবেদনের কয়েকটি দেখুন এখানে, এখানে এবং এখানে। আর ফেসবুক পোস্টের কয়েকটি দেখুন এখানে, এখানে এবং এখানে

গত সোমবার (২ আগস্ট) দ্যা ডেইলি ক্যাম্পাসসহ দেশের মূলধারার সংবাদমাধ্যমগুলোর খবরে স্পষ্ট করে কারিগরি শিক্ষার্থীদের ক্লাস শুরুর বিষয়টি উল্লেখ করা হয়। ‘৭ আগস্ট থেকে কারিগরি শিক্ষার্থীদের ক্লাস শুরু’ শিরোনামে দ্যা ডেইলি ক্যাম্পাসের প্রতিবেদনে বলা হয়, ‘আগামী ৭ আগস্ট থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন ডিপ্লোমা স্তরের সকল শিক্ষাক্রমের ১ম, ৩য়, ৫ম ও ৭ম পর্বের ১ম ও ২য় শিফটের তত্ত্বীয় ক্লাস শুরু হবে। অনলাইন এবং স্বাস্থ্যবিধি মেনে ব্যবহারিক ক্লাস ও পরীক্ষা গ্রহণ করার করা হবে।’

গত শনিবার (৩১ জুলাই) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালিক (কারিকুলাম) প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্লাস শুরুর তথ্য জানানো হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের স্ক্রিনশট

 


মন্তব্য

x