জেডিসি পরীক্ষার সনদ পেতে ফরম পূরণের নির্দেশ

মাদ্রাসা শিক্ষা বোর্ড
মাদ্রাসা শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

২০২১ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার সনদ পেতে শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণের নির্দেশনা দিয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

বুধবার (১ ডিসেম্বর) পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি শুক্রবার (৩ ডিসেম্বর) ওয়েবসাইটে প্রকাশিত হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন সব মাদ্রাসাপ্রধান এবং সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের গত ৪ নভেম্বরের পত্রের পরিপ্রেক্ষিতে করোনাভাইরাস সংক্রমণের সার্বিক পরিস্থিতি এবং শ্রেণিকক্ষে শিক্ষা-শেখানো কার্যক্রম বিবেচনায়, ২০২১ সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানকে বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করে নবম শ্রেণিতে উত্তীর্ণ করতে হবে।

এতে বলা হয়, বোর্ড থেকে সনদ পাওয়ার জন্য আগামী ১১-২০ ডিসেম্বরের মধ্যে অষ্টম শ্রেণির বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য নির্দেশ দেওয়া হলো।

শিক্ষার্থীদের জেডিসি পরীক্ষার উত্তীর্ণ সনদ প্রদানের লক্ষ্যে অনলাইনে ফরম পূরণ করতে হবে। অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংবলিত তালিকা মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.ebmeb.gov.bd/ www.bmeb.gov.bd) আগামী ৭ ডিসেম্বর দেওয়া হবে।

ওই সম্ভাব্য তালিকা থেকে ১১-২০ ডিসেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণ সম্পন্ন করতে হবে।


মন্তব্য

x