বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু কাল

বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু কাল
ঢাকা শিক্ষা বোর্ড  © ফাইল ফটো

বোর্ড টিসি নিয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলেজ পরিবর্তন করে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

আগামীকাল রবিবার (২২ আগস্ট) থেকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে ফি জমা দিয়ে অনলাইনে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে। ২৩ আগস্ট পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। ঢাকা শিক্ষা বোর্ড থেকে বিষয়টি নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯-২০ শিক্ষাবর্ষে আন্তঃবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে রেজিস্ট্রেশন ফি জমা সাপেক্ষে আগামী ২২ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ ইলেক্ট্রনিক ফরম পূরণের সময় বৃদ্ধি করা হলো। এসময়ের পর আর রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হবে না বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

রেজিস্ট্রেশন পদ্ধতি হিসেবে বোর্ড বলছে, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.dhakaeducationboard.gov.bd) এ ওইএমএস (OEMS) বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএস ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। অতঃপর শিক্ষার্থীদের তালিকা (Student List HSC 2019 20) মেন্যুতে প্রবেশ করে নির্ধারিত (Create Student) বাটনে ক্লিক করে আন্তঃবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

বোর্ড আরও বলছে, এ সময়ের মধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তা না হলে জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবেন।

এর আগে গত ১৭ জুন থেকে  ২৪ জুন পর্যন্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে ফি জমা দিয়ে অনলাইনে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছিল।


মন্তব্য

x