এইচএসসি পরীক্ষা: অলিখিত উত্তরপত্র পাঠাচ্ছে যশোর বোর্ড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড, যশোর
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড, যশোর  © লোগো

চলতি বছরের এইচএসসি পরীক্ষার অলিখিত উত্তরপত্র ও আনুষঙ্গিক মালামাল সংশ্লিষ্ট জেলায় বিতরণ করছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড। এরই অংশ হিসেবে ঝিনাইদহ ও যশোর জেলার পরীক্ষা কেন্দ্রের প্রয়োজনীয় সংখ্যক অলিখিত মূল উত্তরপত্র, অতিরিক্ত উত্তরপত্র, ব্যবহারিক উত্তরপত্রসহ আনুসঙ্গিক যাবতীয় মালামাল বোর্ডের সাধারণ বিভাগ থেকে বিতরণ করা হয়েছে।

সম্প্রতি যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র স্বাক্ষরিত এক স্বারকে বলা হয়, ২৪ সেপ্টেম্বর ঝিনাইদাহ জেলার সদরসহ সব উপজেলায় ও যশোর জেলার মণিরামপুর উপজেলায় এইচএসসি পরীক্ষার অলিখিত উত্তরপত্র ও আনুষঙ্গিক মালামাল বিতরণ করা হবে।

তাছাড়া ২৭ সেপ্টেম্বর যশোর সদর, চৌগাছা, কেশবপুর, শর্শা, অভয়নগর, বাঘারপাড়া ও ঝিকরগাছায় এইচএসসি পরীক্ষার অলিখিত উত্তরপত্র ও আনুষঙ্গিক মালামাল বিতরণ করা হবে বলে স্মারকে বলা হয়েছে।

পরীক্ষা শেষে উদ্বৃত অলিখিত উত্তরপত্র ও অব্যবহৃত প্রশ্নপত্রসহ সকল মালামাল এক সপ্তাহের মধ্যে বোর্ডে জমা দেয়ার জন্য ওই স্বারকে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মাধব চন্দ্র রুদ্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গত মার্চে এইচএসসি পরীক্ষার অলিখিত উত্তরপত্র ও আনুষঙ্গিক মালামাল সংশ্লিষ্ট কেন্দ্রে বিতরণ করা হয়েছিল। তবে কিছু কেন্দ্রে পাঠানো বাকি ছিল, এসব কেন্দ্রে সম্প্রতি পাঠানো হয়েছে। এইচএসসি পরীক্ষা নেয়ার সব প্রস্তুতি রয়েছে বলেও এসময় তিনি জানান।

চলতি বছরের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্তের পর ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে ৩১ মে সীমিত পরিসরে অফিস ও ১ জুন থেকে গণপরিবহন খুলে দেওয়া হয়। ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। কয়েক দফায় গত ১ সেপ্টেম্বর থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানে টানা ছুটি এবং স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন। সংবাদ সম্মেলনে দেশে করোনা ভাইরাসের সার্বিক পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর ঘোষণা, এইচএসসি পরীক্ষা নিয়ে করণীয় কী হতে পারে, সে বিষয়েও জানা যেতে পারে। এছাড়া, আসতে পারে ষষ্ঠ থেকে একাদশ শ্রেণির মূল্যায়ন পদ্ধতিও।


সর্বশেষ সংবাদ