একাদশ ভর্তিতে অনিয়ম, সেন্ট যোসেফকে শোকজ

  © ফাইল ফটো

একাদশ শ্রেণির ভর্তির সময় বিধিবর্হিভূত কর্ম সম্পাদন করায় রাজধানী সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে কারণ দর্শানো নোটিশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। সোমবার (২১ সেপ্টেম্বর) শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক স্মারকে কলেজ অধ্যক্ষ/সভাপতিতে শোকজের এ নোটিশ দেয়া হয়েছে। 

নোটিশের লিখিত জবাব পত্র ইস্যুর তারিখ থেকে সাত (৭) কর্ম দিবসের মধ্যে শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. মো. হারুন-অর-রশিদের নিকট প্রেরণ করতে বলা হয়েছে।

স্মারকে বলা হয়, “মােঃ জাহিদ হাসান, এসএসসি রােল-১৩৯৮২৩, রেজি-১৭১২৭৪০৭১৩, বাের্ড-রাজশাহী, পাসের সন-২০২০; মােহাম্মদ রিফাত হােসেন, এসএসসি রােল-১১২৭২৩, বাের্ড-ঢাকা এবং মােঃ আব্দুল্লাহ আল নাফি, এসএসসি রােল-১০৯২১১, বাের্ড- ঢাকা। ২০২০-২১ শিক্ষাবর্ষে আপনার প্রতিষ্ঠানে ভর্তির যােগ্যতা অর্জন করে। কিন্তু আপনার প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চায়নের জন্য কোন টাকা জমা করেনি, ভর্তি হতে ইচ্ছুক না বিধায় ভর্তি বাবদ কোন ফি জমা প্রদান করেননি মর্মে উল্লেখ করা হয়েছে। অথচ ভর্তি ফি জমা না দেয়া সত্ত্বেও তাকে ভর্তি দেখিয়ে সেন্ট্রাল অনলাইন সিস্টেম থেকে ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের সুযােগ বাতিলের জন্য বুয়েটে তথ্য প্রেরণ করা হয়। ফলে সেন্ট্রাল অনলাইন সিস্টেম থেকে প্রার্থীর ভর্তির নিশ্চায়ন বাতিল হওয়ায় ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থী অনিশ্চয়তায় পড়েছে।”

কলেজ অধ্যক্ষ/সভাপতির উদ্দেশ্যে স্মারকে বলা হয়, “বিষয়টি আপনার স্বাক্ষরিত ১৬/০৯/২০২০ তারিখের পত্র দ্বারা প্রমাণিত। কেন এ ধরনের বিধি বহির্ভূত কর্ম সম্পাদন করা হয়েছে এর লিখিত জবাব পত্র ইস্যুর তারিখ হতে ০৭ (সাত) কর্ম দিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর দপ্তরে প্রেরণের জন্য বলা হলাে।”


সর্বশেষ সংবাদ