০৭ অক্টোবর ২০২৪, ১৮:০০

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যানের পদত্যাগ

মো. ফসিউল্লাহ  © টিডিসি ফটো

দেশের ক্ষুদ্রঋণ কার্যক্রমে স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিতকারি প্রতিষ্ঠান মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান থেকে পদত্যাগ করেছেন মো. ফসিউল্লাহ। গতকাল (০৬ অক্টোবর) ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন। 

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মন্ডল বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন। তবে পদত্যাগের বিষয়ে কথা বলতে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও মো. ফসিউল্লাহ কোন সাড়া দেননি। 

অমল কৃষ্ণ মন্ডল বলেন, ‘গতকাল  (০৬ অক্টোবর) আমরা তাঁর (মো. ফসিউল্লাহ) পদত্যাগপত্র গ্রহণ করেছি। তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে এটার একটা প্রসেস আছে, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পত্রটি প্রেরণ করব। তারা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।’

এর আগে ২০২০ সালের ২৪ ডিসেম্বর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান প্রাথমিক শিক্ষা অধিদফতরের সাবেক এই মহাপরিচালক। জানা যায়, বিগত আওয়ামীলীগ সরকারের আমলে মো. ফসিউল্লাহ এমআরএ’র ইভিসি হিসেবে পরপর তিনবার চুক্তিভিত্তিক নিয়োগ লাভ করেন। এছাড়াও হাসিনা সরকারের আমলে মো. ফসিউল্লাহ বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) প্রধান ও সরকারের গ্রেড ওয়ান কর্মকর্তা হিসেবেও পদোন্নতি লাভ করেন। তবে গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর থেকেই তাঁর পদত্যাগের গুঞ্জন উঠে।