শীর্ষ ৫০ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডারসে স্থান করে নিলো রিয়েলমি

শীর্ষ ৫০ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডারসে স্থান করে নিলো রিয়েলমি
কান্তার ব্র্যান্ডজ চাইনিজ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্স ২০২২  © টিডিসি ফটো

শীর্ষ ৫০ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্সে স্থান করে নিলো রিয়েলমি

গুগল ও কান্তার যৌথভাবে ‘কান্তার ব্র্যান্ডজ চাইনিজ গ্লোবাল ব্র্যান্ড বিল্ডার্স ২০২২ টপ ৫০’ এর প্রকাশিত তালিকায় স্থান করে নিয়েছে রিয়েলমি। বিশ্বের ১১টি দেশের ১০ লাখেরও বেশি ব্যবহারকারীর ওপর পরিচালিত জরিপের ওপর ভিত্তি করে এই তালিকাটি করা হয়েছে। টেকনোলজিক্যাল এবং ট্রেন্ডসেটিং ব্র্যান্ড রিয়েলমি প্রথমবারের মতো এ তালিকায় জায়গা করে নিয়েছে এবং একইসাথে ব্র্যান্ডটি ‘বেস্ট নিউকামার ফর ব্যালেন্সড গ্রোথ’ শীর্ষক পুরস্কারও অর্জন করেছে। 

২০১৮ সালে যাত্রা শুরু করে মাত্র ৩ বছরের মধ্যেই প্রতিষ্ঠানটি বৈশ্যিকভাবে ১০ কোটি স্মার্ট-ফোন বিক্রির মাইলফলকে পৌঁছানোর গৌরব অর্জন করে। এ স্বীকৃতি রিয়েলমিকে রাইজিং স্টার (উদীয়মান) থেকে বৈশ্বিক প্রভাব বিস্তারকারী ব্র্যান্ডে পরিণত করেছে, যা বিশ্বজুড়ে রিয়েলমিকে তরুণদের পছন্দের ব্র্যান্ডে পরিণত করেছে।

আরও পড়ুনঃ আবহাওয়া ঠান্ডা হলে বিদ্যুৎ ঘাটতি থাকবে না

এ প্রসঙ্গে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা স্কাই লি বলেন,'বিশ্বজুড়ে তরুণদের কাছে রিয়েলমি টেকনোলজি ব্র্যান্ড (প্রযুক্তি ব্র্যান্ড) হিসেবে সুপরিচিত। বিগত ৪ বছরে রিয়েলমি স্মার্ট-ফোনের বাজারে নিজেদের অবস্থান সম্প্রসারিত করেছে। আমরা বিশ্বের ৬১ দেশের তরুণ ব্যবহারকারীদের জন্য শক্তিশালী পারফরমেন্সের গুণগত-মান সম্পন্ন ও ট্রেন্ডসেটিং ডিজাইনের পণ্য নিয়ে আসছি। আগামী দিনে গুরুত্বপূর্ণ বাজারগুলোতে নিজেদের শক্তিশালী অবস্থান তৈরির জন্য রিয়েলমি বিভিন্ন কৌশল গ্রহণ করবে'। 

চলতি বছরের প্রথমার্ধে প্রতিষ্ঠানটি বৈশ্বিক-ভাবে বছর-প্রতি ১৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। এটি ১৪টি দেশে প্রতিষ্ঠানটির আর্থিক সক্ষমতার চলমান ধারার বহিঃপ্রকাশ। স্পেন, গ্রিস, চেক প্রজাতন্ত্রের মতো ইউরোপের দেশগুলোতে বাজার দখলের ক্ষেত্রে তালিকার সেরা পাঁচে প্রবেশ করেছে প্রতিষ্ঠানটি, যেখানে সামগ্রিক প্রবৃদ্ধির হার ১৭৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারে রিয়েলমি’র ইতিবাচক প্রবৃদ্ধি হয়েছে। চলতি বছর ভারতের বাজারে ১৬ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে ব্র্যান্ডটি সেরা তিনে প্রবেশ করেছে। দক্ষিণ আমেরিকা, মধ্যপ্রাচ্য ও অন্যান্য বাজারগুলোতে রিয়েলমি অভাবনীয় সাফল্য লাভ করেছে। প্রতিষ্ঠানটি মরক্কো, পেরু ও মিশরসহ অন্য দেশগুলোতে মার্কেট শেয়ার দখলের ক্ষেত্রে সেরা পাঁচে অবস্থান নিয়েছে।

যাত্রা শুরুর পর থেকে রিয়েলমি নিজস্ব কৌশল অনুসরণ করছে। প্রতিষ্ঠানটির মাল্টি-লেভেল, মাল্টি সার্কেল ও গ্লোবালাইজেশনের সমন্বিত লে-আউট রয়েছে। আগামী দিনগুলোতে রিয়েলমি এই বৈশ্বিক লে-আউট সমৃদ্ধ করার মাধ্যমে প্রযুক্তিগত ও ট্রেন্ডসেটিং ব্র্যান্ড হিসেবে নিজেদের শক্তিশালী অবস্থান প্রসারিত করতে কাজ করবে এই ব্র্যান্ড।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 


x

সর্বশেষ সংবাদ