ইভ্যালির কাছে কত টাকার পণ্য আছে জানাল বোর্ড

সাংবাদিক সম্মেলন
সাংবাদিক সম্মেলন   © টিডিসি ফটো

বিতর্কিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির সাভারের দুটি গুদামে ২৫ কোটি টাকার পণ্য রয়েছে। আর গ্রাহক ও ব্যবসায়ীদের কাছে প্রতিষ্ঠানটির দায় ৪০৩.৮০ কোটি টাকা।

পিঙ্ক সিটির গুদামে ইভ্যালির ১৬ কোটি টাকার ২,৬৫৯টি এবং বালিয়াপুরের গুদামে ৯ কোটি টাকার ১,৭৩৬টি আইটেম রয়েছে। অবশিষ্ট সম্পদ ও ব্যাংকের টাকা দিয়ে গ্রাহক ও মার্চেন্টদের দায় মেটানো কোম্পানিটির পক্ষে অসম্ভব।

শুক্রবার (১ জুলাই) ইভ্যালির বোর্ড সদস্যদের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: পদ্মা সেতুর ছবি তুলে জিতে নিন স্মার্টফোন-ট্যাবলেট

চলতি জুলাই মাসের শেষে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বর্তমান আর্থিক অবস্থা পর্যালোচনা করে দায়-দেনা ও সম্পদের নিরীক্ষা প্রতিবেদন (অডিট রিপোর্ট) তৈরি করে আদালতে উপস্থাপন করা হবে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের চেয়ারম্যান সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, এই মাসের শেষে অডিটররা অডিট রিপোর্ট দিতে পারবেন বলে আমাদের কথা দিয়েছেন। হুদা বাসি চৌধুরী অ্যান্ড কোম্পানিকে অডিট প্রতিষ্ঠান হিসেবে আমরা নিয়োগ দিয়েছি।

বর্তমানে জামিনে থাকা ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং কারাবন্দি ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল সম্প্রতি হাইকোর্টকে বলেন, গ্রাহকের দায় মেটাতে তারা বিনিয়োগকারী জোগাড় করবেন।

গত বছরের ১৫ সেপ্টেম্বর ইভ্যালির এক গ্রাহক জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী ইভ্যালির তৎকালীন চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন।

মামলা দায়েরের পরদিন রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


সর্বশেষ সংবাদ