কথা না বলেই টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার কে এই খাবি লেম?

খাবি লেম
খাবি লেম  © সংগৃহীত

নেট দুনিয়ায় তুমুল জনপ্রিয় ইতালির খাবি লেম (Khaby Lame)। মুখে কোনও কথা না বলেই তার এই জনপ্রিয়তা। তিনি মূলত একটি কাজকে কীভাবে আরও সহজে করা যায়, সেটাই তার নিজস্ব ভঙ্গিতে দর্শককে দেখিয়ে থাকেন। আগে কারখানায় কাজ করা ২২ বছর বয়সী এই খাবি লেমের টিকটকে প্রায় ১৪৫ মিলিয়ন ফলোয়ার।

টিকটক মেগাস্টার চার্লি ডি অ্যামেলিওকে হটিয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইটের সবচেয়ে বেশি ফলোয়ার এখন সেনেগালের বংশোদ্ভূত ইতালিয়ান এই টিকটকারের। সম্প্রতি চার্লি ডি অ্যামেলিওকে টপকে সবার সেরা হয়ে যান খাবি লেম।

কখনও ঘরের ভেতর, কখনও বাড়ির রান্নাঘরে, কখনও বা ডাইনিং রুমে মজার ভিডিও বানিয়ে সকলের মুখে হাসি ফুটিয়ে চলেছেন বিখ্যাত টিকটকার খাবি লেম।

লামি সেনেগালের বংশোদ্ভূত হলেও তার পরিবার ইতালিতে স্থায়ী হয়েছে দুই দশক আগে। প্রথম অবস্থায় টিকটকের ‘ডুয়েট’ এবং ‘স্টিচ’ ফিচারগুলোর অভিনব ব্যবহার দেখিয়ে সাড়া ফেলেছিলেন তিনি। জটিল আর উদ্ভট ‘লাইফ হ্যাক’ ভিডিওতে রিঅ্যাক্ট করে সামাজিক মাধ্যমগুলোতে জনপ্রিয়তা পান ২২ বছর বয়সী এই তরুণ। ইদানিং লামি কমেডি ভিডিও বানানোর দিকেই বেশি মনোযোগ দিচ্ছেন বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। 

এক বছর বয়সেই সেনেগাল থেকে পরিবার-সহ ইতালিতে চলে আসেন তিনি। ছোট থেকে ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত খাবি। স্কুল-কলেজের পড়াশোনা শেষ করতে পারেননি।

কখনও কারখানায়, কখনও হোটেলের কর্মী হিসাবে কাজ করতেন। মাসিক বেতন হাজার ডলারের বেশি ছিল না কখনই। তবে ২০২০ সালে তাকে চাকরি থেকে বের করে দেওয়া হয়।

তখনই তিনি সিদ্ধান্ত নেন, মজার ভিডিও বানিয়েই নেটমাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করবেন। ভিডিও বানানো শুরুও করলেন খাবি। প্রথম এক মাসে তার ভিডিও মাত্র ন’জন দেখতেন। সাবস্ক্রাইবারের সংখ্যাও ছিল মাত্র দুই।

তবুও তিনি ভেঙে পড়েননি। নিয়মিত ভিডিও বানিয়ে গিয়েছেন। ধীরে ধীরে বিপুল পরিমাণ দর্শকদের কাছে পৌঁছলেনও তিনি। এখন তার অনুরাগীরা রয়েছেন বিশ্ব জুড়ে।

এখন বিভিন্ন আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে বিশেষ অতিথি হিসাবে তাকে দেখা যায়। ইডি শীরান, লিয়োনেল মেসি প্রমুখ খ্যাতনামা ব্যক্তির সঙ্গে দেখাও করেছেন তিনি।

সেনেগাল থেকে আসার পরেও তার কাছে ইতালির নাগরিকত্ব ছিল না। ২০২২ সালের ২৪ জুন ইতালি সরকার খাবিকে নাগরিকত্ব দেয়।


সর্বশেষ সংবাদ