বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের উদ্যোগ

সুলভ মূল্যে গ্রাহককে নির্ভেজাল পণ্য দেবে ‘প্রভাতফেরী’

আবেস ইনতেসার অনিক ও ইয়াসিন ফাইয়াজ সিয়াম
আবেস ইনতেসার অনিক ও ইয়াসিন ফাইয়াজ সিয়াম  © টিডিসি ফটো

সুলভ মূল্যে ক্রেতাদের নির্ভেজাল পণ্য দেওয়ার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছে ই-কমার্স প্রতিষ্ঠান ‘প্রভাতফেরী’। ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীদের উদ্যোগে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু। চলতি বছরের মে’তে মাত্র ৮ হাজার টাকায় যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

প্রভাতফেরীর উদ্যোক্তারা হলেন- ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশের আবেস ইনতেসার অনিক ও ব্র্যাক ইউনিভার্সিটির ইয়াসিন ফাইয়াজ সিয়াম। অনিক ইউল্যাবের বিবিএর ১ম বর্ষ ও সিয়াম ব্র্যাকের সিএসই বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রথমে রিসেলিং-এর মাধ্যমে ২০২০ সালে প্রভাতফেরীর যাত্রা শুরু হয়। তবে কিছু অসুবিধার জন্য ১ বছর বন্ধ থাকার পর মাত্র ৮ হাজার টাকার পুঁজি নিয়ে ২০২২ সালে আবারো নতুন  রূপে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। প্রভাতফেরীর মাধ্যমে বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্য রয়েছে দুই উদ্যোক্তার। প্রভাতফেরীর অফিসিয়াল ফেসবুক পেজ Provatferi.

আরও পড়ুন: এবার ই-কমার্স ব্যবসায় সাকিব

প্রভাতফেরীর প্রতিষ্ঠাতা আবেস ইনতেসার অনিক জানান, সুলভ মূল্যে ক্রেতাদের নিকট নির্ভেজাল ও উন্নতমানের পণ্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করেছে। প্রভাতফেরী মূলত একটি অনলাইন সুপারশপ; যেখানে ক্রেতাদের সকলপ্রকার প্রয়োজনীয় পণ্য সামগ্রী পাওয়া যাচ্ছে। ধীরে ধীরে প্রতিষ্ঠানটির আরও বড় করার কাজ চলছে।

অনিক আরও বলেন, ভবিষ্যতে প্রতিষ্ঠানটি অফলাইনেও কার্যক্রম পরিচালনার পরিকল্পনা রয়েছে। বর্তমানে আমাদের প্রতিষ্ঠানটি ফেসবুক পেজের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে। তবে শিগগিরই ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম শুরু হবে।


সর্বশেষ সংবাদ