ভিডিও মিউট চালু করল গুগল

ভিডিও মিউট চালু করল গুগল
ভিডিও মিউট চালু করল গুগল  © ফাইল ফটো

নতুন ফিচার নিয়ে এলো গুগল। মার্কিন প্রযুক্তি জায়ান্ট গুগল তাদের ভিডিও কনফারেন্সিং সেবা মিটে গ্রুপ কলের ক্ষেত্রে অডিও’র পর ‘ভিডিও মিউট’ অপশন যুক্ত করেছে। এখন থেকে গুগল মিটে অডিওর পাশাপাশি ভিডিও মিউট করে দিতে পারবেন ব্যবহারকারীরা। এর মাধ্যমে মাইক্রোফোন ও ক্যামেরা দুটোতেই অফ করে দেওয়া যাবে।

নির্দিষ্ট করে দেওয়া কিছু অংশগ্রহণকারীর ক্ষেত্রেও এই সুযোগ থাকছে। ফলে অংশগ্রহণকারী চাইলেও তার ক্যামেরা অন করতে পারবেন না।

এদিকে শুক্রবার (২২ অক্টোবর) রি-পেইড রিলিজ ডোমেইন চালু করেছে গুগল। আর সিডিউল করা রিলিজ ডোমেইনগুলোর অ্যাকসেস শুরু হবে আগামী ১ নভেম্বর থেকে।

চলতি বছরের শুরুতে গ্রুপ কলের ক্ষেত্রে গ্রাহকদের একসঙ্গে সবাইকে অডিও মিউট করার একটি অপশন দিয়েছিল গুগল। এবার এই অ্যাপে আরও বেশি নিয়ন্ত্রণ রাখার সুযোগ করে দিলো বিশ্ববিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান জায়ান্ট গুগল।

সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে, কেউ যদি গুগল মিটের অ্যান্ড্রয়েড বা আইওএসের এমন কোনও সংস্করণ ব্যবহার করে যেখানে অডিও এবং ভিডিও লক সাপোর্ট করে না তাদের ক্ষেত্রে ব্যবহারকারীকে এই ফিচার চালু করা মাত্র তারা কল থেকে বাদ পড়ে যাবে। একইসঙ্গে তাদের অ্যাপ আপডেট করার জন্য তথ্য দেয়া হবে।

খবরে আরো বলা হয়েছে, লকের এ সুবিধা উচ্ছৃঙ্খল অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণে সহায়ক হবে। সূত্র: এনগেজেট


সর্বশেষ সংবাদ