রিং আইডির পরিচালক সাইফুল গ্রেপ্তার

রিং আইডির পরিচালক
লোগো  © ফাইল ফটো

রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার (০১ অক্টোবর) গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান।

তিনি জানান, রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন- এমন অভিযোগে গত ৩০ সেপ্টেম্বর ডিজিটাইল নিরাপত্তা আইনে এক গ্রাহকের করা মামলায় সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।

এর আগে, অনলাইনে যুব সমাজকে আয়ের প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহের অভিযোগে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রিংআইডির ২৫ জন এজেন্টের বিরুদ্ধে অর্থ জালিয়াতির মামলা করা হয়। মামলার বাদী আঁখি বেগম দশ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১৫ জনের বিরুদ্ধে রাজধানীর ভাটারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও মাল্টি-লেভেল মার্কেটিং কন্ট্রোল অ্যাক্ট- এর আওতায় মামলা করেন। 

অভিযুক্তরা হলেন- শরিফুল ইসলাম, সাইফুল ইসলাম, ইরিন ইসলাম, সালাহউদ্দিন , আহসান হাবিব, রফিকুল ইসলাম, নাজমুল হাসান, আব্দুস সামাদ, রেদোয়ান রহমান ও রাহুল। তারা দেশের বিভিন্ন জেলার বাসিন্দা। 

মামলার অভিযোগপত্রে বলা হয়, একটি সংঘবদ্ধ ডিজিটাল প্রতারক চক্র রিংআইডির আড়ালে কয়েন বিক্রি করে ইলেক্ট্রনিক লেনদেনের সাহায্যে অর্থ সংগ্রহ করতো। অভিযুক্তরা সহজে আয়ের পথ হিসেবে মানুষকে রিং-আইডি'তে বিনিয়োগে প্ররোচিত করেছে। 


মন্তব্য

x