কলেজে টিকটক–লাইকির ভিডিও ধারণ বন্ধ করতে বিজ্ঞপ্তি

টিকটক, লাইকি, বিগো
টিকটক, লাইকি, বিগো  © ফাইল ফটো

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ভিডিও ধারণ নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি জারি করেছে কলেজ প্রশাসন। টিকটক, লাইকি, বিগো লাইভসহ বিভিন্ন অনলাইন মাধ্যমে ভিডিও ধারণ নিষিদ্ধ করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বুধবার(১৫ সেপ্টেম্বর) সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনার প্রকোপের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালে টিকটক, লাইকিসহ অ্যাপভিত্তিক কিছু অনলাইন মাধ্যমে শিক্ষার্থীদের নেতিবাচক তৎপরতা সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এসব অ্যাপ ব্যবহারে সামাজিক মূল্যবোধ ও নৈতিকতা নষ্ট হচ্ছে। তাই শিক্ষার্থীদের এসব কর্মকাণ্ড থেকে দূরে রাখতেই কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তারিকুল ইসলাম বলেন, দীর্ঘ বিরতির পর শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ফিরেছে। এমন পরিস্থিতিতে তারা যেন নেতিবাচাক দিকে প্রভাবিত না হয়, সেটি নিশ্চিত করতেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। কলেজ ক্যাম্পাসে ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে কেউই যেন বিনা অনুমতিতে ভিডিও ধারণ করতে না পারে, সে জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

 


সর্বশেষ সংবাদ