এবার ইভ্যালির চেয়ারম্যান-এমডি দম্পতির বিরুদ্ধে প্রতারণার মামলা

ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন
ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন  © ফাইল ফটো

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে সিরাজগঞ্জের একটি আদালতে মামলা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। 

প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে আজ বুধবার (২৫ আগস্ট) সকালে সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরার আদালতে মামলাটি করেন মো. রাজ নামে এক ব্যক্তি। তার বাড়ি জেলার কামারখন্দ উপজেলায়।

এ বিষয়ে বাদীর আইনজীবী হিসেবে রয়েছেন অ্যাডভোকেট মঞ্জুরুল ইসলাম সোহাগ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, চলতি বছরের ৪ মে অনলাইন প্ল্যাটফর্ম ইভ্যালিতে একটি টেলিভিশন, পেনড্রাইভ ও আয়রন মেশিনসহ ৫টি পণ্য ক্রয়ের অর্ডার করেন বাদী। মূল্য হিসেবে ৫০ হাজার ৭৩৭ টাকাও পরিশোধ করেন তিনি। নীতিমালা অনুযায়ী অর্ডারের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার নিয়ম হলেও এখন পর্যন্ত পণ্য ডেলিভারি দেওয়া হয়নি। যে কারণে তিনি প্রতারণার মামলা দায়ের করেছেন।

এদিকে কাস্টমার ও মার্চেন্টদের কাছে ই-কমার্স প্লাটফর্ম ইভ্যালির প্রকৃত দেনার পরিমাণ আরও বেশি বলে গত বুধবার বাণিজ্য মন্ত্রণালয়কে জানিয়েছিলেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল।