আরও এক ঘণ্টা বাড়লো ব্যাংকে লেনদেনের সময়

আরও এক ঘণ্টা বাড়লো ব্যাংকে লেনদেনের সময়
  © ফাইল ফটো

করোনাভাইরাসের কঠোর বিধি নিষেধের মধ্যে ব্যাংকে লেনদেনের সময় আরও এক ঘণ্টা বাড়ানো হয়েছে। আগামী বৃহস্পতিবার (৮ জুলাই) থেকে ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত।  

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (৯ জুলাই) ও শনিবার (১০ জুলাই) এবং রবিবার (১১ জুলাই) ব্যাংকে লেনদেন বন্ধ থাকবে। এই নির্দেশনা বলবৎ থাকবে আগামী ১৪ জুলাই পর্যন্ত।  

আজ মঙ্গলবার (৬ জুলাই) এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলামের সই করা একটি সার্কুলার সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠানো হয়েছে।

এর আগে ১ জুলাই শুরু হওয়া কঠোর বিধি নিষেধের দিন থেকে ব্যাংকে লেনদেনের সময় নির্ধারণ করা হয়েছে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। বুধবার (৭ জুলাই) পর্যন্ত চলবে বর্তমান সময় সূচিতেই।  

সার্কুলারে বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রেখে সেবা দিতে হবে।  

এতে বলা হয়েছে, রাষ্ট্র-মালিকানাধীন ব্যাংকগুলোর ক্ষেত্রে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় প্রতিটি জেলা সদরে ও উপজেলায় একটি করে শাখা খোলা রাখতে হবে।

অন্যান্য সব ব্যাংকের ক্ষেত্রে প্রতিটি জেলা সদরে একটি শাখা খোলা রাখতে হবে এবং জেলা সদরের বাইরে ব্যাংক ব্যবস্থাপনার বিবেচনায় অনধিক দুটি শাখা খোলা রাখা যাবে।

ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগগুলো যথাসম্ভব সীমিত লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে। ব্যাংকের প্রিন্সিপাল-প্রধান শাখা এবং সব বৈদেশিক বাণিজ্য শাখা (এডি শাখা) সীমিত সংখ্যক অত্যাবশ্যকীয় লোকবলের মাধ্যমে খোলা রাখতে হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ